Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

৩৩৩’এ ফোন করে যশোরে ২৬০টি বাল্য বিবাহ প্রতিরোধ

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:১৯, ১২ নভেম্বর ২০১৯

প্রিন্ট:

৩৩৩’এ ফোন করে যশোরে ২৬০টি বাল্য বিবাহ প্রতিরোধ

ছবি: বহুমাত্রিক.কম

যশোর : ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে জনগণের দোরগোড়ায় সেবা নিশ্চিত করতে মাঠ পর্যায়ে কলসেন্টার ৩৩৩ এর প্রচারণার লক্ষ্যে জেলা প্রশাসন সংবাদ সম্মেলন আয়োজন করে।

মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসকের সভা কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ জানান, তথ্য সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ইউএসএইড এবং ইউএনডিপির সহয়তায় ২০১৮ সালে এটুআই কলসেন্টার ৩৩৩ চালু করেছে। উন্নয়নমূলক এ উদ্যোগ সারাদেশে ছড়িয়ে দিতে এটুআই সারা দেশে জেলা প্রশাসনকে সম্পৃক্ত করেছে। এ সেবার মাধ্যমে নাগরিকগণ সরকারি সেবা পাওয়ার পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সাথে যোগাযোগসহ যে কোন ধরণের তথ্য সেবা এবং প্রতিকার পাবেন।

জনসাধারণকে বিনামূল্যে ৩৩৩ নম্বরে কল করে সেবা গ্রহণের আহবান জানিয়ে জেলা প্রশাসক বলেন, ইতোমধ্যে যশোরে ২১০টি অভিযোগ নিষ্পত্তি ও ২৬০টি বাল্যবিবাহ প্রতিরোধ করা হয়েছে। যার মধ্যে যশোর সদর উপজেলার ১৭টি অভিযোগ ও ৩৪ টি বল্যবিবাহ, বাঘারপাড়া উপজেলায় ১২টি অভিযোগ ২৪টি বাল্যবিবাহ, অভয়নগর ২১টি অভিযোগ ও ২৭টি বাল্যবিবাহ, ঝিকরগাছা উপজেলার ১৬টি অভিযোগ ও ২৮টি বাল্যবিবাহ, চৌগাছা উপজেলায় ৪১টি অভিযোগ ও ৩২টি বাল্যবিবাহ, মণিরামপুর উপজেলায় ৭টি অভিযোগ ও ১৯টি বাল্যবিবাহ, কেশবপুর উপজেলায় ৩৬টি অভিযোগ ও ৪৮টি বাল্যবিবাহ, শার্শা উপজেলায় ৬০টি অভিযোগ নিষ্পত্তি ও ৪৮টি বাল্যবিবাহ প্রতিরোধ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক নূর-ই-আলমসহ নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer