Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

৩৩ বছর পর গ্রেপ্তার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৫২, ৭ জানুয়ারি ২০২৩

প্রিন্ট:

৩৩ বছর পর গ্রেপ্তার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি

টাঙ্গাইলের বাসাইলে একটি ডাকাতি মামলায় সাজা এড়াতে নাম-ঠিকানা পরিবর্তন করেও রক্ষা পেলেন না শফিকুল ইসলাম নামের এক ব্যক্তি। মামলার রায়ের ৩৩ বছর পর শুক্রবার তাকে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ পুল এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব। সন্ধ্যায় র‌্যাব-১৪ এর তিন নম্বর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের এ তথ্যটি জানান।

গ্রেপ্তারকৃত শফিকুল ইসলাম জেলার বাসাইল উপজেলার গিলাবাড়ি গ্রামের মুকছেদ আলীর ছেলে।

অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের জানান, টাঙ্গাইলের বাসাইল থানায় ১৯৮৪ সালের ২৯ সেপ্টেম্বর শফিকুল ইসলামের বিরুদ্ধে একটি ডাকাতি মামলা দায়ের করা হয়। এরপর থেকেই তিনি পলাতক ছিলেন। ১৯৮৯ সালে ওই মামলায় শফিকুলকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন আদালত। রায়ের খবর পেয়ে শফিকুল নিজের নাম পরিবর্তন করে রাখেন মো. হেলাল উদ্দিন চিশতী এবং বাবার নাম মুকছেদ আলীর পরিবর্তে মোসলেম উদ্দিন চিশতী ব্যবহার করে একটি জাতীয় পরিচয়পত্র তৈরি করেন। আর সেখানে প্রকৃত ঠিকানাও পরিবর্তন করা হয়। এভাবেই নিজের আসল পরিচয় গোপন করে দেশের বিভিন্ন স্থানে বসবাস করে আসছিলেন তিনি।

তিনি আরো বলেন, ‘যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি শফিকুল নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ পুল এলাকায় তার মেয়ের বাড়িতে আত্মগোপনে রয়েছেন এমন খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে শুক্রবার ভোরে তাকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শফিকুল তার আসল পরিচয় গোপন করে ভুয়া নাম ও ঠিকানা ব্যবহার করে জাতীয় পরিচয়পত্র তৈরির কথা স্বীকার করেছেন।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer