Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

২১ ফেব্রুয়ারিতে ডিএমপির কঠোর নিরাপত্তা ব্যবস্থা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:০১, ১৭ ফেব্রুয়ারি ২০১৯

আপডেট: ২৩:০২, ১৭ ফেব্রুয়ারি ২০১৯

প্রিন্ট:

২১ ফেব্রুয়ারিতে ডিএমপির কঠোর নিরাপত্তা ব্যবস্থা

ঢাকা : ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রাজধানীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলার প্রস্তুতি নিয়েছে ঢাকা মহানগর পুলিশ-ডিএমপি। এ নিয়ে রোববার ডিএমপি সদর দফতরে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। যানজট নিয়ন্ত্রণে ট্রাফিক ব্যবস্থাপনা নিয়েও আলোচনা হয়েছে এই সভায়।

সমন্বয় সভায় সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। সভায় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তা, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, ফায়ার সার্ভিস, সংস্কৃতি মন্ত্রণালয়সহ সরকারের বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

ডিএমপি সূত্র জানিয়েছে, কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণসহ আশেপাশের এলাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। এর অংশ হিসেবে শহীদ মিনারসহ আশেপাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হবে। আর্চওয়ে থাকবে প্রতিটি প্রবেশ গেটে। শহীদ মিনারে আগত দর্শনার্থীদের হ্যান্ড মেটাল ডিটেক্টর দিয়ে দেহ তল্লাশি করে প্রবেশ করতে দেওয়া হবে। সিসি ক্যামেরার আওতায় থাকবে পুরো শহীদ মিনার এলাকা। মোতায়েন থাকবে বোমা নিষ্ফ্ক্রীয়কারী দলও। ডগ স্কোয়ার্ড দিয়ে সুইপিং করা হবে।

বিশেষ নজরদারির জন্য স্থাপন করা হবে ওয়াচ টাওয়ার। হকার উচ্ছেদের জন্য থাকবে পুলিশের আলাদা দল। এ ছাড়া বিদেশি রাষ্ট্রদূত, কূটনীতিক ও নাগরিকদের জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় পাম-আইডি কার্ড ছাড়া প্রবেশও নিষিদ্ধ করা হয়েছে।

সভায় জানানো হয়, ট্রাফিক ব্যবস্থাপনা ও ডাইভারশন ব্যবস্থার জন্যও প্রস্ততি নেওয়া হয়েছে। ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা থেকে ২১ ফেব্রুয়ারি রাত ১১টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যায়ের ভেতরে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer