Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

১৬ ডিসেম্বর থেকে সারাদেশে ‘বিজয় মঞ্চ’ করবে ১৪ দল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:৩২, ১১ ডিসেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

১৬ ডিসেম্বর থেকে সারাদেশে ‘বিজয় মঞ্চ’ করবে ১৪ দল

ঢাকা : মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিজয় নিশ্চিত করতে আগামী ১৬ ডিসেম্বর থেকে দেশের সব জেলা-উপজেলায় ‘বিজয় মঞ্চ’ স্থাপন করবে ১৪ দল।

এই মঞ্চে মুক্তিযুদ্ধ ও বিজয়ের গান, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা, আলোকচিত্র, ডকুমেন্টারি ও চলচ্চিত্র প্রদর্শন এবং নির্বাচনে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে বিজয়ী করতে জনগণের প্রতি আহ্বান জানানো হবে।

মঙ্গলবার আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, মহান বিজয় দিবস যথাযথ মর্যাদায় পালন উপলক্ষে কেন্দ্রীয় ১৪ দল আগামী ১৬ ডিসেম্বর থেকে মাসব্যাপি দেশের সকল জেলা-উপজেলায় ‘বিজয় মঞ্চ’ স্থাপন করবে ১৪ দল। এই ‘বিজয় মঞ্চে’ স্বাধীনতা সংগ্রাম ও মহান মুক্তিযুদ্ধের ইতিহাসভিত্তিক আলোচনাসভা, বিজয় র‌্যালি, আলোকচিত্র, ডকুমেন্টারি ও চলচ্চিত্র প্রদর্শন, মুক্তিযুদ্ধের গান, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ও পোস্টার প্রকাশসহ বর্ণাঢ্য কর্মসূচি পালন করা হবে।

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম সংশ্লিষ্ট সকলকে ঘোষিত কর্মসূচি পালনের অনুরোধ জানিয়েছেন।

এদিকে সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ ও সম্মিলিত সাংস্কৃতিক জোট এই বিজয় মঞ্চের কার্যক্রম পরিচালনা করবে। এ লক্ষ্যে ইতিমধ্যে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছকে সমন্বয়ক করে ২১ সদস্যের একটি কমিটিও গঠন করা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer