Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:২৮, ১৯ মে ২০১৯

আপডেট: ১৪:২৯, ১৯ মে ২০১৯

প্রিন্ট:

১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশ

ঢাকা : ১৫তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছেন ১ লাখ ৫২ হাজার পরীক্ষার্থী। এ পরীক্ষায় ৮ লাখ ৭৬ হাজার ৩৩ প্রার্থী অংশ নেন। পাসের হার ২০ দশমিক ৫৩ শতাংশ। মোট পরীক্ষার্থীর প্রায় ৮০ শতাংশ ফেল করেছেন।

রোববার এ ফল প্রকাশ হয়। শিক্ষা মন্ত্রণালয় ও বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এনটিআরসির নির্ধারিত ওয়েবসাইটে (http://ntrca.teletalk.com.bd/result/) ফল প্রকাশ করা হয়েছে। এ ছাড়া উত্তীর্ণ প্রার্থীদের মুঠোফোনে ক্ষুদেবার্তা পাঠিয়ে ফল জানানো হয়েছে।

প্রিলিমিনারিতে ১ লাখ ৫২ হাজার প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। এদের মধ্যে স্কুলপর্যায়ের ৫৫ হাজার ৫৯৬, স্কুলপর্যায়-২ এর ৪ হাজার ১২৯ জন এবং কলেজপর্যায়ের ৯২ হাজার ২৭৫ প্রার্থী রয়েছেন।

গত বছরের ২৮ নভেম্বর ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। ১৯ এপ্রিল প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণদের দ্বিতীয় ধাপে লিখিত পরীক্ষায় অংশ নিতে হবে। আগামী ২৬ ও ২৭ জুলাই এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের শেষ ধাপে মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer