Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

১৫ নভেম্বর থেকে চালু হচ্ছে ভারতীয় ট্যুরিস্ট ভিসা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:২১, ৯ নভেম্বর ২০২১

আপডেট: ১৪:৩০, ৯ নভেম্বর ২০২১

প্রিন্ট:

১৫ নভেম্বর থেকে চালু হচ্ছে ভারতীয় ট্যুরিস্ট ভিসা

দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামী ১৫ নভেম্বর থেকে বাংলাদেশিদের জন্য ভারতীয় ট্যুরিস্ট ভিসা চালু হচ্ছে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।মঙ্গলবার  সকাল সোয়া ৭টায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত যাওয়ার সময় এ কথা জানান তিনি।

ভারতীয় হাইকমিশনার বলেন, ‘কোভিড পরিস্থিতির মধ্যেও ট্যুরিস্ট ভিসা চালু করছি আমরা। শুরুতে এক মাস মেয়াদের সিঙ্গেল এন্ট্রি ভিসা প্রদান করা হবে। যেতে হবে বিমানে। পর্যায়ক্রমে বিমানের পাশাপাশি স্থল ও রেলপথেও ভিসা দেওয়া হবে।’

ভারতীয় হাইকমিশনারকে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার রোমানা আক্তার এবং থানার ওসি মিজানুর রহমান
আখাউড়া স্থলবন্দরে দুই দেশের সীমান্তে ইমিগ্রেশন ভবন নির্মাণে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের বাধার বিষয়ে তিনি বলেন, এ নিয়ে দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ে আলোচনা চলছে। আশা করা যায়, দ্রুত সময়ের মধ্যে এ সমস্যার সমাধান হবে।

দুই দেশের সম্পর্কের কথা উল্লেখ করে ভারতীয় হাইকমিশনার বলেন, ‌‘আমরা একসঙ্গে কাজ করে যাচ্ছি। দুই দেশের মধ্যে গভীর সম্পর্ক রয়েছে।’

এ সময় হাইকমিশনারের সঙ্গে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমানা আক্তার ও আখাউড়া থানার ওসি মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer