Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

১১৬ উপজেলায় ভোট শুরু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৮:৫৪, ১৮ মার্চ ২০১৯

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

১১৬ উপজেলায় ভোট শুরু

ঢাকা : পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় দফায় দেশের ১১৬টি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। রোববার সোমবার সকাল ৮টায় শুরু হয়ে ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত।

১১৬টি উপজেলায় চেয়ারম্যান পদে ৩৭৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫৩৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩৯৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটার সংখ্যা ১ কোটি ৭৯ লাখ ৯ হাজার ৬ জন এবং ভোটকেন্দ্র ৭ হাজার ৩৯টি।

এরই মধ্যে, বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে ২৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২ জন নির্বাচিত হয়েছেন। দ্বিতীয় ধাপের এই নির্বাচনে ১২৯টি উপজেলার তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তবে, প্রতিদ্বন্দ্বী না থাকাসহ নানা কারণে নির্বাচন হচ্ছে না ১২টি উপজেলায় এবং আদালতের নির্দেশে স্থগিত হয় গাইবান্ধার গোবিন্দগঞ্জের নির্বাচন।

বাকি ১১৬টি উপজেলায় ভোটগ্রহণ আজ। এ উপলক্ষে কেন্দ্রে কেন্দ্রে মোতায়েন রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী। এদিকে নির্বাচনের আগে পক্ষপাত ও অনিয়মের অভিযোগে ২ ওসিকে প্রত্যাহার ও চার ওসিকে নির্বাচনী দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। প্রথম দফায় গত ১০ মার্চ ৭৮টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer