Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

হোয়াইট হাউজের ভেতরের জীবন সম্পর্কে জানালেন বাইডেন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৩১, ২৩ জুলাই ২০২১

প্রিন্ট:

হোয়াইট হাউজের ভেতরের জীবন সম্পর্কে জানালেন বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ব্রেকফাস্টের সময় তার শোবার ঘর থেকে সিক্রেট সার্ভিস এজেন্টদের দূরে থাকতে বলেছেন। কারণ তখন তিনি গাউন পরে থাকেন। এতে তিনি অস্বস্তিতে পড়েন।

বুধবার সিএনএন টাউন হলে তার সকালের রুটিনের বিষয়ে এ তথ্য দিয়েছেন বাইডেন।

বাইডেন বলেছেন, তিনি ঢিলা গাউন পরে ও বিরক্তিহীন নিরাপত্তা ব্যবস্থার মাধ্যমে সকালের নাস্তা খেয়ে দিনের শুরুটা করতে পছন্দ করেন।

তবে প্রেসিডেন্ট যখন হোয়াইট হাউজে অবস্থান করেন তখন সিক্রেট সার্ভিস এজেন্টরা তার কাছাকাছি আসেন। যেখানে তিনি স্ত্রী জিলের সঙ্গে থাকেন।

হোয়াইট হাউজে পর্দার অন্তরালে জীবন কেমন, এমন প্রশ্নের জবাবে বাইডেন বলেছেন, তার দেখভালের দায়িত্বে থাকা সিক্রেট সার্ভিস এজেন্টরা অসাধারণ, দুর্দান্ত। তবে তিনি প্রটোকলের এই নিয়ম ভাঙতে চান। কারণ এর মাধ্যমে তার স্বাভাবিক জীবনযাপন বাধাগ্রস্ত হচ্ছে।

এর আগে বাইডেন হোয়াইট হাউজে অস্বস্তিকরভাবে জীবনযাপন করার কথা উল্লেখ করেছিলেন। গেল ফেব্রুয়ারিতে একটি ইভেন্টে ওই বাসভবনকে একটি ‘সোনার খাঁচা’ হিসেবেও আখ্যায়িত করেছেন।

বুধবার বাইডেন একটি স্বাভাবিক ও সাধারণ জীবনযাপনের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন। ব্যাপারটা এমন নয় যে তিনি প্রেসিডেন্ট পদের গুরুত্ব অনুধাবন করতে পারেননি।

তিনি বলেছেন, জি৭ সম্মেলনে ইউরোপ ভ্রমণে তার দপ্তরের শক্তি কতো তা তিনি বুঝতে পেরেছিলেন। কেবল যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার কারণেই অন্য রাষ্ট্রের নেতারা তাকে প্রতিক্রিয়া দেখান।

২০১৯ সালের এপ্রিল মাসে বাইডেন ২০২০ সালের রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থিতা ঘোষণা করেন এবং তিনি ২০২০ সালের জুনে ডেমোক্র্যাটের মনোনয়ন পান। ১১ আগস্ট তিনি ক্যালিফোর্নিয়ার মার্কিন সিনেটর কমলা হ্যারিসকে তার ভাইস প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করেন। ২০২০ সালের ৩ নভেম্বর ট্রাম্পের বিরুদ্ধে প্রেসিডেন্ট নির্বাচনে জয়লাভ করেন বাইডেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer