Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

হুয়াওয়ের নতুন ফোনে চলবে না ফেসবুক-হোয়াটসঅ্যাপ-ইনস্টাগ্রাম

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:৪২, ৭ জুন ২০১৯

আপডেট: ২৩:১৭, ৭ জুন ২০১৯

প্রিন্ট:

হুয়াওয়ের নতুন ফোনে চলবে না ফেসবুক-হোয়াটসঅ্যাপ-ইনস্টাগ্রাম

ঢাকা : চীনের টেলিকমিউনিকেশনস ইকুইপমেন্ট কোম্পানি হুয়াওয়ের নতুন ফোনগুলোতে আর ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম অ্যাপগুলো ব্যবহার করা যাবে না।

শুক্রবার প্রকাশিত এক প্রতিবেদনে যুক্তরাষ্ট্রের সোশ্যাল নেটওয়ার্ক কোম্পানি ফেসবুক করপোরেশনের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্স।

অবশ্য পুরোনো হুয়াওয়ের ফোনগুলোতে এসব অ্যাপ ব্যবহার করা যাবে বলে জানিয়েছে ফেসবুক। তবে কবে থেকে সিদ্ধান্তটি কার্যকর হবে জানতে চাইলে মন্তব্য করতে অস্বীকৃতি জানায় যুক্তরাষ্ট্রের কোম্পানিটি।

হুয়াওয়ের যন্ত্রাংশ ও সফটওয়্যার কেনায় যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা আরোপ করার পরও চীনের কোম্পানিটি যখন বাণিজ্য টিকিয়ে রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে, ঠিক তখনই ফেসবুক এই সিদ্ধান্তের কথা জানালো।

গত বছর হুয়াওয়ে টেকনোলজিস কোম্পানি লিমিটেড স্মার্টফোন বেচার মাধ্যমে সবচেয়ে বেশি পরিমাণ অর্থ আয় করে। ফেসবুকের নিষেধাজ্ঞায় কোম্পানিটির স্মার্টফোন বিক্রিতে নেতিবাচক প্রভাব পড়তে পারে।

এদিকে হুয়াওয়ে জানিয়েছে, কোম্পানিটি এর জন্য প্রস্তুত ছিল এবং বিঘ্ন ছাড়াই কাজ চালিয়ে যাবে। তবে ইউরোপ ও এশিয়ার কিছু গ্রাহক কোম্পানিটির ফোন কিনতে আগ্রহ হারিয়েছেন বলে জানিয়েছে রয়টার্স।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer