Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

হাসান আজিজুল হক অসুস্থ : কাউকেই চিনছেন না

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৮:৪৫, ১৮ আগস্ট ২০২১

প্রিন্ট:

হাসান আজিজুল হক অসুস্থ : কাউকেই চিনছেন না

প্রখ্যাত কথাসাহিত্যিক অধ্যাপক হাসান আজিজুল হক কোমরে ব্যথা পেয়ে প্রায় এক মাস ধরে অসুস্থ অবস্থায় বিছানায় রয়েছেন। বাথরুমে পড়ে গিয়ে তিনি কোমরে ব্যথা পেয়েছেন। এ অবস্থায় তিনি কাছের মানুষজনকেও চিনতে পারছেন না বলে তার পরিবার জানিয়েছে।

তার ছেলে ড. ইমতিয়াজ হাসান মৌলী জানান, প্রায় এক মাস আগে বাবা বাথরুমে পড়ে যান। এতে তিনি কোমরে ব্যথা পান। এরপর থেকে তিনি বিছানাগত। বিছানা থেকে উঠতে পারেন না। শরীরে লবণের ঘাটতি দেখা দিয়েছে। এ কারণে কাউকে চিনতেও পারছেন না। অনেকটা ঘোরের মধ্যে রয়েছেন।

তিনি আরও জানান, আটজন চিকিৎসক তার বাবার চিকিৎসায় নিয়োজিত আছেন। তারা বাসায় এসে চিকিৎসা দিচ্ছেন। তবে করোনা পরিস্থিতির কারণে তার বাবাকে হাসপাতালে ভর্তি করা হয়নি। তিনি জানান, চিকিৎসকরা বলেছেন, কোমরের ব্যথা ভালো হয়ে যাবে।

ইমতিয়াজ হাসান মৌলী বলেন, ‘বাবার অবস্থা ভালো নয়। এ অবস্থায় সবার দোয়া প্রত্যাশা করছি যেন দ্রুত সুস্থ হয়ে উঠেন।’

বাবার বর্তমান পরিস্থিতি নিয়ে ইমতিয়াজ হাসান মৌলী সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস পোস্ট করেছেন। তিনি লিখেছেন, ‘আম্মা মারা যাওয়ার পর থেকেই সবার মাঝে থেকেও আব্বা বড় একা। তাকে আরও একা করে দিয়েছে কোভিড-১৯ অতিমারি। ছেলেবেলা থেকে দেখে আসছি, বাঁচার জন্য আব্বার ভাত-তরকারির সঙ্গে সঙ্গে মানুষের সঙ্গ, হাসি-গল্প-গান দরকার হয়। সঙ্গত কারণেই এ সময় সেটা পাচ্ছেন না।’

তিনি লিখেছেন, ‘কোভিডের মরণ কামড় এড়িয়ে অন্যান্য বার্ধক্যজনিত সমস্যা সামাল দেওয়া কতটা কঠিন হয়ে দাঁড়িয়েছে তা ভুক্তভোগীরা জানেন। আব্বা বয়সের ভারে শ্রবণশক্তি হারিয়েছেন অনেকটা। মনটা এলোমেলো হয়ে গেছে একটু। আড়ালেও কি চলে যাচ্ছেন ধীরে ধীরে?।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer