Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

হাসপাতাল থেকে ফের কারাগারে ডেসটিনির রফিকুল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৪৬, ৩ জুলাই ২০২১

প্রিন্ট:

হাসপাতাল থেকে ফের কারাগারে ডেসটিনির রফিকুল

প্রায় তিন মাস পর ডেসটিনির কর্ণধার রফিকুল আমীনকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়েছে। শনিবার  বিকেলে বিএসএমএমইউ ছাড়পত্র দেওয়ার পর তাকে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

সম্প্রতি প্রিজন সেলে থেকে জুমে ব্যবসায়িক বৈঠক এবং নতুন এমএলএম কোম্পানি খোলার কার্যক্রম চালানোর একটি ভিডিও ছড়িয়ে পড়ে। এরপরই নড়েচড়ে বসে প্রশাসন। শনিবার তাকে হাসপাতাল থেকে কারাগারে নিয়ে যাওয়া হলো। কারাগারে তাকে ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখা হবে বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা।

এর আগে, ‘অসুস্থতার কথা বলে’ প্রায় তিন মাস এই হাসপাতালের প্রিজন সেলে ছিলেন তিনি।

জুম মিটিংয়ের প্রায় এক ঘণ্টার ভিডিও ছড়িয়ে পড়ার পর প্রিজন সেলে রফিকুল আমীনের পাহারায় থাকা প্রধান কারারক্ষীসহ আটজনকে গত বৃহস্পতিবার প্রত্যাহার করে নেয় কারা কর্তৃপক্ষ। গতকাল শুক্রবার ৪ প্রধান কারারক্ষীকে সাময়িক বরখাস্ত ও ১৩ কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় মামলাও করা হয়।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মানি লন্ডারিং মামলায় রফিকুল আমীনকে ২০১২ সালের অক্টোবরে গ্রেপ্তার করা হয়। এরপর থেকে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে বিভিন্ন সময় বিএসএমএমইউ ও বারডেম হাসপাতালের প্রিজন সেলে থেকেছেন। তবে এবারেই সবচেয়ে বেশি সময় হাসপাতালে কাটালেন তিনি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer