Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

হাতিরঝিলে সাদা ইয়াবাসহ একজন গ্রেপ্তার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:০০, ২২ অক্টোবর ২০১৮

আপডেট: ০৯:০২, ২২ অক্টোবর ২০১৮

প্রিন্ট:

হাতিরঝিলে সাদা ইয়াবাসহ একজন গ্রেপ্তার

ঢাকা : রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে নতুন ধরনের সাদা রঙের ৮০ পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)।

রাজিক মোল্লা নামের এক ব্যক্তিকে এসময় আটক করা হয়। উল্লেখ্য, ইয়াবা নামক মাদকটি দেখতে লাল ট্যাবলেটের মত, এর রঙ লালচে, কালচে লাল সহ বিভিন্ন ধরণের হতে পারে। তবে আটককৃত ট্যাবলেটগুলোতে এই বৈশিষ্ট্য উপস্থিত না থাকলেও ইয়াবারই নতুন রূপ এটি। ল্যাবে পরীক্ষার মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা।

প্রথমে সাদা রঙের ইয়াবা ট্যাবলেট দেখে দ্বিধায় পড়েন র‍্যাব সদস্যরা। কেননা ইয়াবার নির্দিষ্ট কিছু গন্ধ থাকে, এই ট্যাবলেটগুলোর কোন গন্ধও ছিলো না। র‍্যাব জানায়, এই ট্যাবলেটগুলোকে যেকোন ব্যক্তিই প্রথম দেখায় ভেবে বসতে পারেন সাধারণ ঔষধ। তবে চ্যালেঞ্জের মাধ্যমে পরীক্ষার মধ্য দিয়ে ঘটনাটি এগোলে বেরিয়ে আসে সত্য। আসলে ইয়াবারই একটি নতুন নমুনা এটি। চলমান ধড়পাকড় থেকে বাঁচতেই এই পন্থা অবলম্বন করেছেন এই ইয়াবা ব্যবসায়ীরা।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতার কারণে গোলাপি রঙের ইয়াবা ট্যাবলেট বিক্রি কষ্টসাধ্য হচ্ছে মাদক কারবারিদের। এ কারণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বিভ্রান্ত করতে মাদক ব্যবসায়ীরা ইয়াবা ব্যবসার নতুন কৌশল হিসেবে এই সাদা রঙের ইয়াবা ট্যাবলেট বিক্রি করছে। এই চক্রের সব সদস্যকে গ্রেপ্তার করতে র‌্যাবের চেষ্টা চলছে।

 

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer