Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

হাওরে অলওয়েদার সড়ক উদ্বোধন বৃহস্পতিবার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:০১, ৭ অক্টোবর ২০২০

প্রিন্ট:

হাওরে অলওয়েদার সড়ক উদ্বোধন বৃহস্পতিবার

ছবি- সংগৃহীত

হাওরের দিগন্ত বিস্তৃত স্বচ্ছ জলরাশির বুকে নৌকায় ঘুরে বেড়ানো, পানির মাঝে জেগে থাকা দ্বীপের মতো গ্রাম, রাতারগুলের মতো ছোট জলাবন, হাওড়ের তাজা মাছ ভোজন। সব মিলিয়ে একদিনের ভ্রমণের জন্য আদর্শ একটি জায়গা।

জনপ্রিয় পর্যটন স্থানগুলোতে মানুষের ভিড়ে যখন অতিষ্ট, সেক্ষেত্রে এবার প্রকৃতির এ রূপসাগরে যোগ হয়েছে ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম অলওয়েদার সড়ক। এ সড়ক উদ্বোধনের আগেই ভ্রমণপিপাসুদের কাছে পর্যটনের নতুন জায়গা হিসেবে স্থান পেয়েছে। প্রতিদিন হাজারো পর্যটক এসে ভিড় করে এ সড়কে।

বৃহস্পতিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে হাওরবাসীর এ স্বপ্নের সড়ক উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিষয়টি নিশ্চিত করে কিশোরগঞ্জের সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. রাশেদুল আলম জানান, সড়ক ও জনপথ বিভাগের অধীনে এক হাজার ২৬৮ কোটি টাকা ব্যয়ে ইটনা-মিঠামইন-অষ্টগ্রামে সারা বছর চলাচল উপযোগী ৪৭ কিলোমিটার উঁচু পাকা সড়ক ও ৩৫ কিলোমিটার সাবমার্সেবল সড়ক নির্মাণ করা হয়। এতে ২২টি পাকা সেতু, ১০৪টি কালভার্ট নির্মাণ করা হয়েছে।

এছাড়া শুকনো মৌসুমে শহরের সাথে যোগাযোগ রক্ষা করার জন্য বিভিন্ন নদীতে পাঁচটি ফেরি চালু করা হয়েছে। জানা গেছে, ভবিষ্যতে হাওরের অলওয়েদার সড়কটি সিলেট-ব্রাহ্মণবাড়িয়া মহাসড়কের সাথে সংযোগ স্থাপন করা হবে। এছাড়া হাওরে ফ্লাইওভার নির্মাণের পরিকল্পনা রয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer