Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

হঠাৎ সব শিক্ষকদের জরুরি নির্দেশনা মাউশির

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:২৮, ১ এপ্রিল ২০২০

প্রিন্ট:

হঠাৎ সব শিক্ষকদের জরুরি নির্দেশনা মাউশির

ঢাকা : প্রাণঘাতী করোনা ভাইরাস ঠেকাতে ১১ এপ্রিল পর্যন্ত সাধরাণ ছুটি ঘোষণা করা হয়েছে। তবে এসময় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও সংসদ বাংলাদেশ টেলিভিশনের মাধ্যমে ষষ্ঠ থেকে দশম শ্রেণির পাঠদান করছে সরকার। সে পাঠদান প্রথমদিকে শিক্ষার্থীদের দেখার কথা বললেও পরে সেটি শিক্ষকদেরও দেখার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।

বুধবার বিকেলে এ সংক্রান্ত নির্দেশনা ওয়েবসাইটে প্রকাশ করে মাউশি।

এতে বলা হয়, স্কুল বন্ধকালীন সময়ে শিক্ষার্থীদের ধারাবাহিকতা রক্ষার জন্য সংসদ বাংলাদেশ টেলিভিশন এর নির্দিষ্ট একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী বিষয়ভিত্তিক পাঠদান কর্মসূচি চলমান। শিক্ষার্থীদের পাশাপাশি মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষক-শিক্ষিকাকে সব ক্লাস দেখার জন্য নির্দেশনা দেওয়া হলো।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের আওতাধীন সব আঞ্চলিক কার্যালয়, জেলা শিক্ষা অফিস উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা অফিস, সরকারি ও বেসরকারি পর্যায়ের মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের সবাইকে এ নির্দেশনা দেওয়া হয়।

এতে আরো বলা হয়, প্রত্যেকটি বিষয়ের জন্য শিক্ষার্থীরা আলাদা খাতায় তারিখ অনুযায়ী পাঠদানকারী শিক্ষক প্রদত্ত বাড়ির কাজ সম্পন্ন করবে এবং স্কুল খোলার পর সংশ্লিষ্ট শিক্ষকের কাছে জমা দিবে। এই বাড়ির কাজের উপর প্রাপ্তনম্বর ধারাবাহিক মূল্যায়নের অংশ হিসেবে বিবেচিত হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer