Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

স্মৃতি ধরে রাখতে মুক্তিযোদ্ধাদের হাতের ছাপ সংগ্রহ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:২১, ৭ মার্চ ২০১৯

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

স্মৃতি ধরে রাখতে মুক্তিযোদ্ধাদের হাতের ছাপ সংগ্রহ

ছবি- ইউএনবি

ঢাকা : কুড়িগ্রামে বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতি ধরে রাখতে তাদের দু’হাতের ছাপ সংগ্রহ করার ব্যতিক্রমী এক উদ্যোগ নেয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে বীরগাঁথা ডকুমেন্টারির মাধ্যমে এই কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক সুলতানা পারভীন।

জেলা প্রশাসনের উদ্যোগে ৯টি উপজেলাতেই সকল জীবিত মুক্তিযোদ্ধার স্মৃতি ধরে রাখতে এই কর্মসূচি গ্রহণ করা হয়। এরই অংশ হিসেবে সদর উপজেলায় ৬১৪ জন মুক্তিযোদ্ধার মধ্যে জীবিত ৩৬৮ জন মুক্তিযোদ্ধার দু’হাতের ছাপ নেয়া হচ্ছে তাদের তথ্য ও ছবি সম্বলিত ডকুমেন্টারিতে।

 এ বিষয়ে জেলা প্রশাসক সুলতানা পারভীন জানান, দেশের শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতি ধরে রাখতে জেলা প্রশাসন আগামী ২৬ মার্চের আগেই এই কর্মসূচি শেষ করার উদ্যোগ নিয়েছে। জেলায় পর্যায়ক্রমে জীবিত ২ হাজার ৭৩০ জন মুক্তিযোদ্ধার স্মৃতি ধরে রাখতে এই কার্যক্রম চালিয়ে যাচ্ছে। যা ছয়টি ভলিউমের মাধ্যমে সংরক্ষণ করা হবে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিন আল পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন-পুলিশ সুপার মেহেদুল করিম, সিভিল সার্জন ডা. এসএম আমিনুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জিলুফা সুলতানা, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম মঞ্জু মণ্ডল, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল ইসলাম টুকু, অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু প্রমুখ।

ইউ.এন.বি নিউজ 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer