Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

স্বামীর কবরে শায়িত হবেন শর্মিলী আহমেদ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:৪১, ৮ জুলাই ২০২২

প্রিন্ট:

স্বামীর কবরে শায়িত হবেন শর্মিলী আহমেদ

মঞ্চ, টেলিভিশন নাটক ও চলচ্চিত্রের গুণী অভিনয়শিল্পী শর্মিলী আহমেদ মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার সকালে নিজ বাসাতেই মারা যান তিনি।

বনানীতে স্বামীর কবরে শর্মিলী আহমেদকে সমাহিত করা হবে বলে জানিয়েছেন ওয়াহিদা মল্লিক। এর আগে বনানী-১১ নম্বর সেক্টর মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বাদ আসর বনানী কবরস্থানে স্বামীর কবরে তাকে সমাহিত করা হবে।

তার বয়স হয়েছিল ৭৫ বছর। তার প্রকৃত নাম মাজেদা মল্লিক। মাত্র চার বছর বয়সে তিনি অভিনয়জীবন শুরু করেন। রাজশাহী বেতারের শিল্পী ছিলেন তিনি। ষাটের দশকে চলচ্চিত্রে যাত্রা শুরু শর্মিলীর। ষাটের দশকে নায়িকা হিসেবে তিনি নাম কামিয়েছেন সুভাষ দত্তের ‘আলিঙ্গন’, ‘আয়না ও অবশিষ্ট’, ‘আবির্ভাব’ সিনেমায়। কিছু উর্দু সিনেমায়ও অভিনয় করেছেন তিনি। এরপর ৪ শতাধিক নাটক ও ১৫০টি চলচ্চিত্রে অভিনয় করেছেন শর্মিলী আহমেদ।

স্বামী পরিচালক রূপকারের (রকিবউদ্দিন আহমেদ) ‘পলাতক’ সিনেমায়ও অভিনয় করেছেন শর্মিলী আহমেদ। স্বাধীনতার পরে ‘রূপালী সৈকতে’, ‘আগুন’, ‘দহন’ প্রভৃতি সিনেমায় অভিনয় করেন। ‘আগুন’ সিনেমায় প্রথম তিনি বয়সী মায়ের চরিত্রে অভিনয় করেন।

ক্যারিয়ারের শুরুতে শর্মিলী আহমেদ ছিলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী। পরবর্তীকালে ছোট পর্দার মা, দাদি কিংবা ভাবির চরিত্রে অভিনয়ের মাধ্যমে দর্শকমনে নিজের জায়গা শক্ত করেন তিনি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer