Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ৫০টি বইয়ের সিরিজ বের করবে সংহতি প্রকাশন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:০৯, ১ মার্চ ২০২১

প্রিন্ট:

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ৫০টি বইয়ের সিরিজ বের করবে সংহতি প্রকাশন

স্বাধীনতার ৫০ বছরে ৫০ টি বইয়ে ’৭১ এর মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ সিরিজ বের করার কার্যক্রম সংহতি প্রকাশন হাতে নিয়েছে। এই সিরিজের মধ্য দিয়ে সংহতি প্রকাশন- ৫০ বছরে বাংলাদেশ, দেশের অগ্রগতি ও বাস্তবতা এবং সেই সাথে মানুষের চিন্তাকাঠামো ও শিল্পসংস্কৃতির নানান অগ্রগতি তুলে ধরা হবে।

প্রকাশনা প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী দীপক রায় জানান, ৫০ বছরে বাংলাদেশের অর্থনীতি, রাজনীতি, শিক্ষা, সংস্কৃতি, বিজ্ঞান চর্চা, ইতিহাস চর্চা, নিপীড়িত জাতির লড়াই, বাংলাদেশের সংবিধান ও আইন, দেশের মানবাধিকার, সামাজিক পরিবর্তনের ধারা, নারী আন্দোলন ও অন্যান্য লিঙ্গীয় পরিচয়, ধর্মীয় চিন্তায় চালচিত্র, নদী ও পানি ব্যবস্থাপনা, নগর, গ্রাম, স্থাপত্য, বন ও প্রকৃতি, জ্বালানি, চলচ্চিত্র ইত্যাদি বিষয় নিয়ে কাজ করছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বছরব্যাপী বইগুলো সংহতি প্রকাশন প্রকাশ করে যাবে।

প্রতিষ্ঠানটি আরও জানায়, খুব শিগগির ৭টি বই প্রকাশিত হবে। এগুলো হচ্ছে- সিরাজুল ইসলাম চৌধুরীর একাত্তরের যুদ্ধ ও জাতীয়তাবাদের সীমা, আনু মুহাম্মদের পাঁচ দশকে বাংলাদেশ : রাষ্ট্র ও রাজনীতি, রেহনুমা আহমেদের Being a Woman, নুরুল কবীরের Liberation War of Bangladesh : Deconstructing Partisan Narrative and Re-constructing Peoples History, ম. ইনামুল হকের ৫০ বছরে বাংলাদেশে নদী ও পানি ব্যবস্থাপনা, রাহমান চৌধুরীর স্বাধীন বাংলাদেশে নাট্যচর্চা : বিভ্রান্তি ও সাফল্য ও তানজিম উদ্দীন খানের বাংলাদেশের পররাষ্ট্রনীতির ৫০ বছর। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer