Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

‘স্বাধীনতা বিরোধীদের নৃশংস ভূমিকা বেশি প্রচার করতে হবে’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:২৯, ২৪ ডিসেম্বর ২০১৯

প্রিন্ট:

‘স্বাধীনতা বিরোধীদের নৃশংস ভূমিকা বেশি প্রচার করতে হবে’

ছবি: পিআইডি

একাত্তরে স্বাধীনতা বিরোধীদের নৃশংস ভূমিকা তরুণ প্রজন্মের মধ্যে বেশি করে প্রচারের আহবান জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক। তিনি বলেছেন, স্বাধীনতাবিরোধীদের ঘৃণ্য ভূমিকা বর্তমান প্রজন্মের অনেকেই জানেনা। তাদের ঘৃণ্য ভূমিকা নতুন প্রজন্মকে জানাতে বেশি বেশি প্রচার করতে হবে। তাহলে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি রোধ করা সম্ভব হবে।

মঙ্গলবার রাজধানীর শাহবাগে পাবলিক লাইব্রেরি মিলনায়তনে `বিনোদন ধারা পারফরম্যান্স অ্যাওয়ার্ড প্রদান` অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এসব কথা বলেন।

পাক্ষিক বিনোদন ধারার ১৯তম বর্ষপূর্তি উপলক্ষে এই অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিনোদন ধারা পত্রিকার সম্পাদক আবুল হোসেন মজুমদারের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ শুক্কুর আলী শুভ, সংবাদ প্রতিদিনের বার্তা সম্পাদক রিমন মাহফুজ প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ে ৩৬ জনকে পুরস্কার তুলে দেন মন্ত্রীসহ অন্যান্য অতিথিরা। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে মন্ত্রী আক ম মোজাম্মেল হক বলেন, বঙ্গবন্ধু জীবিত থাকলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশ হতো। স্বাধীনতা বিরোধীরা দীর্ঘদিন রাষ্ট্র ক্ষমতায় থাকায় দেশ অনেক পিছিয়ে পড়েছিল। এখন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পন্ন করে দেশকে উন্নত করার পথে কাজ করে যাচ্ছেন। তরুণদের নিয়ে সেই কাজ সফল করতে হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer