Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

স্বর্ণের দাম আরও বাড়ল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:৫০, ১৮ ফেব্রুয়ারি ২০২০

প্রিন্ট:

স্বর্ণের দাম আরও বাড়ল

ঢাকা : আরও বেড়েছে স্বর্ণের দাম। ২২, ২১ ও ১৮- এই তিন ক্যারেট মানের স্বর্ণের ভরিপ্রতি দাম বেড়েছে ১ হাজার ১৬৬ টাকা। বুধবার থেকে নতুন এই দাম কার্যকর হবে।মঙ্গলবার বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত জানিয়েছে।

এনিয়ে চলতি বছরের দুই মাসের মধ্যে দুই দফায় স্বর্ণের দাম বাড়ানো হল। এর আগে সর্বশেষ গত ৫ জানুয়ারি ১ হাজার ১৬৬ টাকা বাড়ানো হয়। এছাড়া গত বছরের জুলাই, আগস্ট, নভেম্বর ও ডিসেম্বরে মোট চার দফায় বাড়ানো হয় স্বর্ণের দাম।বিজ্ঞপ্তিতে বাজুস জানায়, টাকার বিপরীতে ডলারের দাম বৃদ্ধি পাওয়ায় দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

স্বর্ণের নতুন দাম অনুযায়ী, বুধবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ কিনতে হবে ৬১ হাজার ৫২৭ টাকায়। যা মঙ্গলবার পর্যন্ত বিক্রি হচ্ছে ৬০ হাজার ৩৬১ টাকা।আর ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হবে ৫৯ হাজার ১৯৪ টাকা। যা মঙ্গলবার পর্যন্ত এই মানের স্বর্ণ বিক্রি হচ্ছে ৫৮ হাজার ২৮ টাকা।

এছাড়া ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৫৪ হাজার ১৭৯ টাকা। যা মঙ্গলবার পর্যন্ত বিক্রি হচ্ছে ৫৩ হাজার ১২ টাকায়।আর সনাতন পদ্ধতিতে স্বর্ণের দাম বিক্রি হবে ৪১ হাজার ৪০৭ টাকা। যা মঙ্গলবার পর্যন্ত ৪০ হাজার ২৪০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি রুপা আগের দামেই ৯৩৩ টাকায় বিক্রি হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer