Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৫০, ১ মার্চ ২০২১

প্রিন্ট:

স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বাম ছাত্রসংগঠনগুলোর স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশ বাধা দিয়েছে।বর্তমানে সচিবালয়সংলগ্ন ডিপিডিসি ভবনের সামনে পুলিশের সঙ্গে মুখোমুখি অবস্থান করছেন আন্দোলনকারীরা।

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, লেখক মুশতাক আহমেদের মৃত্যুর তদন্ত ও বিচার, মৃত্যুর ঘটনার প্রতিবাদ করতে গিয়ে গ্রেফতার হওয়া ৮ ব্যক্তির মুক্তি দাবিতে সোমবার দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে বিক্ষোভ করে জোটের ছাত্র সংগঠনগুলো।

পরে তারা মিছিল বের করে। মিছিলটি রাজু ভাস্কর্য থেকে শহীদ মিনার, দোয়েল চত্বর ও হাইকোর্টের মোড় হয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দিকে যায়। কিন্তু ডিপিডিসি ভবনের সামনে পুলিশ আন্দোলনকারীদের আটকে দেয়। এখন সচিবালয়ের কাছে পুলিশের বাধার মুখেই তারা বিক্ষোভ করছেন।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দি অবস্থায় গত বৃহস্পতিবার মারা যান লেখক মুশতাক আহমেদ।

পরদিন শুক্রবার মুশতাকের মৃত্যুর প্রতিবাদ ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মশালমিছিল করতে গেলে শাহবাগে পুলিশের সঙ্গে বামপন্থী ছাত্রসংগঠনগুলোর নেতাকর্মীদের সংঘর্ষ হয়।

ওইদিন বাম ছাত্রসংগঠনের ৭ নেতাকর্মী আটক করে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে পুলিশ ‘হত্যাচেষ্টার’ মামলা দিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এ ছাড়া খুলনা থেকে শুক্রবার রাতে গ্রেফতার হন বামপন্থী শ্রমিকনেতা রুহুল আমিন। তারা সবাই এখন কারাগারে আছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer