Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

স্পেনে ফের জরুরি অবস্থা জারি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৫১, ২৫ অক্টোবর ২০২০

প্রিন্ট:

স্পেনে ফের জরুরি অবস্থা জারি

স্পেনে ফের করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় লাগাম টানতে রবিবার দেশব্যাপী দ্বিতীয়বারের মতো জরুরি অবস্থা জারির ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ।

টেলিভিশনে জাতির উদ্দেশে দেয়া এক ভাষণে তিনি জানান যে রোববার রাত থেকে এ পদক্ষেপ কার্যকর হবে, খবর এপি।

জরুরি অবস্থায় দেশটিতে রাত ১১টা থেকে সকাল ৬টা পর্যন্ত কারফিউ থাকবে। তবে ক্যানারি আইল্যান্ডকে এ নিষেধাজ্ঞার বাইরে রাখা হয়েছে। স্পেনের প্রধানমন্ত্রী বলেন, এ জরুরি অবস্থা ছয় মাসের জন্য বাড়িয়ে আগামী মে পর্যন্ত রাখার বিষয়টি সংসদে তোলা হবে।

মহামারির সময়ে স্পেনের সরকার ইতোমধ্যে দুবার জরুরি অবস্থা ঘোষণা করেছে। প্রথমটি গত মার্চ মাসে দেশব্যাপী ঘোষণা করা হয়। তবে সংক্রমণের হার কমে আসায় জুনে তা তুলে নেয়া হয়েছিল। আর রাজধানী মাদ্রিদে দুই সপ্তাহের জন্য আরোপিত জরুরি অবস্থা গত শনিবার শেষ হয়।

ইউরোপীয় দেশগুলোর মধ্যে প্রথম দেশ স্পেনে সরকারি হিসাব মতে করোনা আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়ে গেছে। তবে দেশটিতে করোনায় আক্রান্তের প্রকৃত সংখ্যা ৩০ লাখেরও বেশি বলে মনে করা হচ্ছে।

শুক্রবার স্পেনে নতুন করে ২০ হাজার জনের করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে এবং এ দিনে নতুন করে ২৩১ জনের মৃত্যুসহ মহামারিতে দেশটির মোট মৃতের সংখ্যা বেড়ে ৩৪ হাজার ৭৫২ জনে দাঁড়িয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer