Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

সৌমিত্রকে নেওয়া হচ্ছে ভেন্টিলেশনে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৫০, ২৬ অক্টোবর ২০২০

প্রিন্ট:

সৌমিত্রকে নেওয়া হচ্ছে ভেন্টিলেশনে

প্রখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা আবারো অবনতি হয়েছে। তাকে ভেন্টিলেশনে রাখার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। খবর জিনিউজের।

রোববার রাতে হাসপাতাল কতৃপক্ষ জানিয়েছে, সৌমিত্রের শরীরে সোডিয়াম ও পটাশিয়ামের তারতম্য ঘটেছে। বয়স ও নানা আনুষঙ্গিক রোগের কারণে পারিপার্শ্বিক সংক্রমণ শুরু হয়েছে। তার হৃদযন্ত্র, লিভারসহ বিভিন্ন অঙ্গ প্রত্যঙ্গ এখনও সচল খাকলেও রক্তে অণুচক্রিকা কমছে, ইউরিয়াও বাড়ছে। বর্ষীয়ান এই অভিনেতার শারীরিক জটিলতা ও কো মর্বিডিটি চিকিৎসার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে।

মাঝে তার করোনা ধরা পড়লে বেশ কিছুদিন হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। পরবর্তীতে শরীরের অবস্থা উন্নতি হলে চিকিত্সকরা জানান আশঙ্কামুক্ত রয়েছেন তিনি। তবে সম্প্রতি আবারো খারাপের দিকে যাচ্ছে তার অবস্থা।

হাসপাতাল সূত্র জানায়, স্টেরয়েডের ডোজ কমানোর পরই সৌমিত্র চট্টোপাধ্যায়ের অচেতন ভাব বেড়ে গেছে। শুধু তাই নয়, অভিনেতার মস্তিষ্কের চেতনাও কমে গেছে। তাই এদিন আবার নতুন করে তার জন্য গঠন করা বিশেষ মেডিকেল বোর্ডে যোগ করা হয়েছে পাঁচ স্নায়ুরোগ বিশেষজ্ঞকে।

বিগত কয়েকদিন ধরেই উচ্চমাত্রার স্টেরয়েড দেয়া হচ্ছিল সৌমিত্র চট্টোপাধ্যায়কে। তাই খানিক সুস্থ হতেই অভিনেতার স্টেরয়েডের মাত্রা কমানো হয়েছিল। স্টেরয়েড ছাড়া মাথা কেমন কাজ করে, সেটাই দেখার অপেক্ষায় ছিলেন অরিন্দম কর পরিচালিত মেডিকেল টিম। কিন্তু সেখানেই ফের একবার সমস্যার সূত্রপাত।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer