Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

সোহরাওয়ার্দী উদ্যানের গাছ কাটা বন্ধে নোটিশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:২৯, ৬ মে ২০২১

আপডেট: ২২:৫৪, ৬ মে ২০২১

প্রিন্ট:

সোহরাওয়ার্দী উদ্যানের গাছ কাটা বন্ধে নোটিশ

রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের গাছ কেটে রেস্তোরাঁ তৈরি বন্ধ করতে আইনি নোটিশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ।

বৃহস্পতিবার মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ, গণপূর্ত বিভাগের চিফ ইঞ্জিনিয়ার মো. শামিম আখতার ও চিফ আর্কিটেক্ট অব বাংলাদেশ এর মীর মনজুর রহমানকে ইমেইলে এ নোটিশ পাঠানো হয়।

নোটিশে মনজিল মোরসেদ জানান, ৪৮ ঘণ্টার মধ্যে যদি এই তিন কর্মকর্তা সোহরাওয়ার্দী উদ্যানের গাছ কেটে রেস্তোরাঁ তৈরির কাজ বন্ধ না করেন, তবে তাদের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করা হবে।

মনজিল মোরসেদ আরো জানান, ২০০৯ সালে হাইকোর্টের দেওয়া রায় উপেক্ষা করে এবং সোহরাওয়ার্দী উদ্যানের পরিবেশের ক্ষতি করে সেখানে দোকান-রেস্তোরাঁ তৈরি করে ব্যবসার উদ্দেশ্যে ইতোমধ্যে বহু গাছ কাটা হয়েছে।

এর আগে এক রিট পিটিশনের পর ২০০৯ সালের ৭ জুলাই হাইকোর্ট সরকারকে নির্দেশ দেন মুক্তিযুদ্ধের সঙ্গে জড়িত ঐতিহাসিক গুরুত্বপূর্ণ স্থানগুলো চিহ্নিত ও সংরক্ষণ করতে। এছাড়া ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আন্তর্জাতিক মানের একটি স্মৃতি জাদুঘর তৈরি করতেও বলা হয় যেন দেশ-বিদেশের মানুষ শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানাতে পারে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer