Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সোমবার জানা যাবে ৭ ব্যাংকের পরীক্ষার তারিখ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৩৩, ১ জানুয়ারি ২০২১

প্রিন্ট:

সোমবার জানা যাবে ৭ ব্যাংকের পরীক্ষার তারিখ

সমন্বিত সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের স্থগিত হওয়া পরীক্ষার বিষয়ে আগামী সোমবার সিদ্ধান্ত নেয়া হবে। ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি) সূত্রে বিষয়টি জানা গেছে। এর আগে গত ৫ ডিসেম্বর পরীক্ষা আয়োজনের উদ্যোগ নিলেও করোনার কারণে পরীক্ষা স্থগিত করা হয়।

বিএসসি সূত্র জানায়, সম্প্রতি ব্যাংকিং সেক্টরে নিয়োগ কার্যক্রমের বিষয়ে অর্থ মন্ত্রণালয় একটি ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। সেখানে দ্রুত ব্যাংকগুলোর শূন্য হওয়া পদ পূরণে জোর দেয়া হয়েছে।

বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাত দিয়ে বলা হয়, ‘নিয়োগ কার্যক্রম কোনোভাবেই আটকে রাখা যাবে না।’ আগামী সোমবার মন্ত্রীপরিষদের বৈঠকে বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগের ব্যাপারে চূড়ান্তভাবে জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সমন্বিত সাত ব্যাংকের পরীক্ষার তারিখ জানিয়ে দেবে বিএসসি।

এ প্রসঙ্গে বিএসসি’র সদস্য সচিব ও বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক আরিফ হোসেন খান বলেন, সমন্বিত সাত ব্যাংকের নিয়োগ কার্যক্রম নিয়ে আমাদের মৌখিকভাবে কিছু নির্দেশনা দেয়া হয়েছে। আমরা সেগুলো চূড়ান্তভাবে পাওয়ার অপেক্ষা করছি। নির্দেশনাগুলো পেলে শিগগিরই সমন্বিত সাত ব্যাংকের পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, গত ১৯ নভেম্বর সাত ব্যাংকের ৭৭১টি সিনিয়র অফিসার পদের পরীক্ষার তারিখ ঘোষণা করে ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি)। আর গত ২৩ নভেম্বর নিয়োগ পরীক্ষার কেন্দ্র ও আসন বিন্যাস প্রকাশ করে সংস্থাটি। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, ৭৭১টি পদে এক লাখ ৪০ হাজার ১৫৫ জন পরীক্ষার্থী এ পদে পরীক্ষা দেবেন।

সমন্বিত সাতটি ব্যাংকের নাম ও শূন্য পদের সংখ্যা: সোনালী ব্যাংক লিমিটেড-২৬৪টি, জনতা ব্যাংক লিমিটেড-১৩৯টি, রূপালী ব্যাংক লিমিটেড-২১১টি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক-১১৩টি, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন-০৮টি, ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ-৩০টি, কর্মসংস্থান ব্যাংক-৬টি, সমন্বিতভাবে এই ৭টি ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানে মোট ৭৭১ জনকে নিয়োগ দেয়া হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer