Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

সৈয়দ আশরাফের স্মৃতিচারণে বেদনায় আপ্লুত প্রধানমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৩১, ২১ জানুয়ারি ২০১৯

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

সৈয়দ আশরাফের স্মৃতিচারণে বেদনায় আপ্লুত প্রধানমন্ত্রী

ঢাকা : সৈয়দ আশরাফুল ইসলাম আজ আমাদের মাঝে নেই, এটা অত্যন্ত দুঃখজনক। আশরাফকে ছোটবেলা থেকেই আমি চিনি, কামালের অত্যন্ত ঘনিষ্ঠ বন্ধু ছিল। সে ছাত্রলীগ করতো। আমাদের মধ্যে একটা পারিবারিক সম্পর্কের মতোই ছিল- স্মৃতিচারণ করে মন্ত্রিসভার প্রথম বৈঠকে বেদনায় আপ্লুত হয়ে পড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সকাল ১০টায় মন্ত্রিসভার প্রথম বৈঠক ছিল। এই বৈঠকের প্রথম এজেন্ডা হিসেবে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ আশরাফকে স্মরণ করেন প্রধানমন্ত্রী।

তখন কাঁদো কাঁদো কণ্ঠে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ তো একটা পরিবারের মতো। সকলের সঙ্গেই আশরাফের আলাদা একটা যোগাযোগ ছিল। ৭৫’র পর ১৯৮০ সালে যখন আমি লন্ডনে যাই, তখন আমাদের একসঙ্গে কাজ করে আওয়ামী লীগ, যুবলীগ ও মহিলা আওয়ামী লীগ সংগঠন করার সুযোগ হয়েছিল। তারপরে সে সেখানেই ছিল। রেহানাও ছিল। রেহানার সঙ্গে সব সময় যোগাযোগ রেখেই সে এই হত্যাকাণ্ডের প্রতিবাদে কাজ করতো।

‘এরপর তাকে আমি বাংলাদেশে নিয়ে আসি। বার বার সে নির্বাচনে জয়লাভ করে। এবারও সে অসুস্থ অবস্থায় তার অবর্তমানে কিশোরগঞ্জবাসী তাকে বিপুল পরিমাণ ভোট দিয়ে নির্বাচিত করে। কিন্তু দুর্ভাগ্য আমাদের, যেদিন আমরা শপথ নিলাম, সেদিন সে মৃত্যুবরণ করে। সে শপখ নিতে পারেনি। কিন্তু গ্যাজেটে তার নাম আসে।’

বৈঠকে সাবেক জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের জন্য শোক প্রস্তাব উত্থাপন করা হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer