Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

সুবীর নন্দী বেঁচে থাকবেন সঙ্গীতের মাধ্যমে : তথ্যমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:২৫, ১৫ মে ২০১৯

প্রিন্ট:

সুবীর নন্দী বেঁচে থাকবেন সঙ্গীতের মাধ্যমে : তথ্যমন্ত্রী

ঢাকা: তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘সুবীর নন্দী তার সুললিত কণ্ঠঝরা সঙ্গীতের মধ্যেই বেঁচে থাকবেন। এদেশের মানুষ তার সহস্র সহস্র গান কখনো ভুলবেনা।’

বুধবার বিকেলে রাজধানীর কাকরাইলে হোটেল রাজমণি ইশা খাঁয় বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স এসোসিয়েশন (বিসিআরএ) আয়োজিত সুবীর নন্দী স্মরণে ইফতারপূর্ব স্মরণ সভায় তিনি একথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ‘কালজয়ী সঙ্গীতশিল্পী সুবীর নন্দী দীর্ঘ অর্ধশত বছরের সঙ্গীত জীবনে আড়াই হাজারেরও বেশি গানে কণ্ঠ দিয়েছেন। বাংলাদেশ বেতার, বাংলাদেশ টেলিভিশন ও চলচ্চিত্রেও অসংখ্য জনপ্রিয় গান গেয়েছেন তিনি। এই গুণীশিল্পী চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ একুশে পদকে ভূষিত হন। গানের মধ্যদিয়েই তিনি এদেশের মানুষের মাঝে বেঁচে থাকবেন।’

স্মরণ সভায় তিনি আবারও প্রয়াত সুবীর নন্দীর আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

গত ৭ মে মঙ্গলবার ভোরে সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় ৬৬ বছর বয়সে শেষ নি:শ্বাস ত্যাগ করেন সুবীর নন্দী। তার শেষকৃত্য হয় রাজধানীর সবুজবাগের বরদেশ্বরী কালী মন্দির শ্মশানে।

বিসিআরএ সভাপতি অভি চৌধুরীর সভাপতিত্বে জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মুহম্মদ শফিকুর রহমান এমপি, সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন সভাপতি মোল্লা জালাল, ঢাকা সাংবাদিক ইউনিয়ন সভাপতি আবু জাফর সূর্য, সম্মিলিত সাংস্কৃতিক জোট সভাপতি গোলাম কুদ্দুস প্রমুখ বক্তব্য রাখেন।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer