Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

সুপ্রভাত ও জাবালে নূরের বাস চলাচল বন্ধ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:০৩, ২০ মার্চ ২০১৯

প্রিন্ট:

সুপ্রভাত ও জাবালে নূরের বাস চলাচল বন্ধ

ঢাকা : সুপ্রভাত ও জাবালে নূর পরিবহনের সব বাস ও মিনিবাস চলাচল বন্ধ ঘোষণা করেছে সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। বিআরটিএর পক্ষ থেকে জানানো হয়, আজ বুধবার থেকেই বন্ধ থাকবে ওই দুই পরিবহনের বাস।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) নিজস্ব সংবাদ মাধ্যমে এ তথ্য দেওয়া হয়।

জানা যায়, বুধবার থেকে রাজধানীতে ঢাকা মহানগরীর (রুট নং এ-১৩৮) উত্তরা রানীগঞ্জ হতে সদরঘাটে চলাচলরত সুপ্রভাত প্রা. লিমিটেডের সব বাস ও মিনিবাস এবং ঢাকা মহানগরীর (রুট নং এ-১৮৪) বসিলা হতে আব্দুল্লাহপুরে চলাচলরত জাবালে নুর পরিবহন লিমিটেডের সব বাস ও মিনিবাস চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআরটিএ। পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত সুপ্রভাত ও জাবালে নুর পরিবহনের সব বাস ও মিনিবাস চলাচল বন্ধ থাকবে ।

বুধবার বিআরটিএর উপপরিচালক (ইঞ্জিনিয়ার) শফিকুজ্জামান ভূঞা স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়।

বিআরটিএর পক্ষ থেকে আরও জানানো হয়েছে, আগামী তিন কর্মদিবসের মধ্যে সুপ্রভাত এবং জাবালে নুর পরিবহনের সব বাস ও মিনিবাসের সব কাগজপত্র (রেজিস্ট্রেশন সনদপত্র, ফিটনেস সনদপত্র, রুট পারমিট, ট্রাক্স টোকেন, ইনস্যুরেন্স ইত্যাদি ) ঢাকা বিভাগের বিআরটিএর উপপরিচালক (ইঞ্জি.) ও সদস্য সচিব ঢাকা মেট্রো আঞ্চলিক পরিবহন কমিটি শফিকুজ্জামান ভূঞার নিকট দাখিল করার জন্য অনুরোধ করা হয়েছে । দাখিলকৃত কাগজপত্র বিআরটিএ ও ঢাকা মহানগর পুলিশ কর্তৃক পরীক্ষা-নিরীক্ষা করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবে ।

মোটরযান অধ্যাদেশ, ১৯৮৩ এর ৭২ ধারা মোতাবেক এই আদেশ জারি করা হয়েছে ।

গতকাল মঙ্গলবার রাজধানীর যমুনা ফিউচার পার্কের সামনের রাস্তায় বাসচাপায় নিহত হন বিশ্ববিদ্যালয় ছাত্র আবরার আহমেদ চৌধুরী। সুপ্রভাত পরিবহনের একটি বাস আবরারকে চাপা দেয়। আবরার বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র ছিল। ঘটনার পরই একাধিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ওই সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer