Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

সুপার লিগে অংশ নিলে বিশ্বকাপে নিষিদ্ধ : ফিফা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৮, ২২ জানুয়ারি ২০২১

প্রিন্ট:

সুপার লিগে অংশ নিলে বিশ্বকাপে নিষিদ্ধ : ফিফা

ইউরোপিয়ান সুপার লিগ নিয়ে অবশেষে নিজেদের অবস্থান ব্যাখ্যা করল ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। বৃহস্পতিবার উয়েফা ও মহাদেশীয় বাকি পাঁচ কনফেডারেশনের সঙ্গে মিলে এক যৌথ বিবৃতিতে ফিফা জানিয়ে দিল, সুপার লিগকে ফিফা প্রতিনিধিত্ব করে না। ফলে সুপার লিগ কোনো খেলোয়াড় অংশ নিলে বিশ্বকাপসহ ফিফা আয়োজিত কোনো প্রতিযোগিতায় ওই খেলোয়াড় অংশ নিতে পারবে না।

২০১৮ সালের নভেম্বরে জার্মান ম্যাগাজিন ডের স্পিগেল ফাঁস হওয়া কিছু তথ্য-উপাত্তের বরাত দিয়ে জানায়, ইউরোপের বড় ক্লাবগুলো নিয়ে একটি সুপার লিগ আয়োজনের পরিকল্পনা করছে রিয়াল মাদ্রিদ। যদিও এই ক্লাবগুলোর বেশির ভাগই নিজেদের মধ্যে তেমন কোনো আলোচনা হয়নি বলে দাবি করে আসছে।

ইউরোপিয়ান সুপার লিগে যোগ দেওয়ার প্রস্তাব অনুমোদন করেছে বলে গত অক্টোবরে জানিয়েছিলেন বার্সেলোনার সাবেক প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ। সেই সময় যা তুমুল সমালোচনার জন্ম দেয়।

বিতর্কিত প্রতিযোগিতাটি নিয়ে নিজেদের অবস্থান পরিষ্কার করার পাশাপাশি বৃহস্পতিবার ফিফা আরো জানিয়েছে, আরও বড় পরিসরে ফিফা ক্লাব বিশ্বকাপ আয়োজনের ব্যাপারে উয়েফা ও অন্যান্য কনফেডারেশনগুলোর স্পষ্ট সম্মতি মিলেছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer