Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৩২, ২৩ জুলাই ২০১৯

প্রিন্ট:

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

ঢাকা : সুন্দরবনে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিনের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বনদস্যু খালেক বাহিনীর প্রধানসহ দুই দস্যু নিহত হয়েছেন। এ সময় বেশ কিছু আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার হয়।

মঙ্গলবার ভোরে সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের জোংড়ার খাল এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বনদস্যু খালেক বাহিনীর প্রধান খালেক (৪৮) ও তার সহযোগী (২৯)। নিহতদের বিস্তারিত পরিচয় এবং অস্ত্র ও গুলির সংখ্যা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

র‌্যাব-৮ এর উপঅধিনায়ক মেজর সজীবুল ইসলাম সকাল সাড়ে ১০টায় বলেন, সাগরে মাছ আহরণের নিষেধাজ্ঞা আজ মঙ্গলবার প্রত্যাহার করা হয়েছে।

তাই ইলিশ মৌসুমে সাগরের ওপর নির্ভরশীল জেলেদের নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব সুন্দরবন ও সাগরে টহল জোরদার করে।

নিয়মিত টহলের অংশ হিসেবে সোমবার দিনগত রাত সাড়ে ৩টার দিকে র‌্যাবের একটি দল সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের জোংড়ার খাল এলাকায় যায়। এ সময় বনদস্যুরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে প্রথমে গুলিবর্ষণ শুরু করে।

এ সময় র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছোড়ে। মঙ্গলবার সকাল ৭টা পর্যন্ত থেমে থেমে উভয়পক্ষের মধ্যে গোলাগুলি হয়। একপর্যায়ে বনদস্যুরা বনের গহীনে চলে গেলে র‌্যাব সদস্যরা জোংড়ার খাল এলাকায় তল্লাশি চালায়। এ সময় দুজনের গুলিবিদ্ধ মরদেহ ও বেশ কয়েকটি অস্ত্র ও গুলি উদ্ধার করে।

দিনের আলো ফুটলে নদীতে থাকা জেলেরা সেখানে এসে এ দুজনকে খালেক বাহিনীর সদস্য বলে শনাক্ত করেন বলে র‌্যাবের ওই কর্মকর্তা দাবি করেছেন।

নিহতদের মরদেহ খুলনার দাকোপ থানায় পাঠানো হয়েছে।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer