Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

সিজার করতে গিয়ে নবজাতকের মাথা কাটার অভিযোগ

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩৭, ৬ ফেব্রুয়ারি ২০২০

প্রিন্ট:

সিজার করতে গিয়ে নবজাতকের মাথা কাটার অভিযোগ

ছবি- বহুমাত্রিক.কম

সাভারের আশুলিয়ায় একটি হাসপাতালে সিজার করতে গিয়ে নবজাতকের মাথা কাটার অভিযোগ উঠেছে কর্তব্যরত চিকিৎসকের বিরুদ্ধে। ঘটনায় নবজাতকের মামা এনামুল হক বাদী হয়ে আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

বৃহস্পতিবার দুপুরে আশুলিয়ার সরকার মার্কেট এলাকার নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া যায়। এঘটনায় স্বজনকে না জানিয়ে নবজাতকের মাথায় ৩ টি সেলায় দেওয়া হয় বলে জানিয়েছে নবজাতকের মা রুখসানা ইসলাম।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ৫ ফেব্রুয়ারি আশুলিয়ার ডেন্ডাবর এলাকার মইনুল ইসলামের স্ত্রী রুখসানা ইসলামকে সিজারের জন্য আশুলিয়ার নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। ভর্তির পর থেকে হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক, স্টাফ ও নার্সরা রোগীর সাথে অশোভন আচরণসহ দায়িত্বে অবহেলা করেন। পরে ৫ ফেব্রুয়ারি দুপুর ২ টার দিকে সিজার সম্পন্ন করে রাত অনুমান ১০ টায় হাসপাতালের কেবিনে হস্তান্তর করেন। বৃহস্পতিবার সকালে ওই নবজাতক কান্না-কাটি করলে তাকে দুধ পান করানোর সময় মাথায় তিনটি সেলাই দেখতে পায় তার মা।

এব্যাপারে সিজারকারী চিকিৎসক ফেরদৌস মহল রুনী জানান, কোন সমস্য নাই ঠিক হয়ে যাবে।নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের ব্যবস্থাপক (অপারেশন) রফিকের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায় নি।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আজহার বলেন, এ সংক্রান্ত একটি অভিযোগ থানায় হয়েছে। আমি ঘটনাস্থলে যাচ্ছি, পৌছে বিস্তারিত জানাবো।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer