Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

সিএনএনের কাছে হেরে গেলেন ট্রাম্প

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৭, ১৭ নভেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

সিএনএনের কাছে হেরে গেলেন ট্রাম্প

ঢাকা : যুক্তরাষ্ট্রের ফেডারেল বিচারক টিমোথি জে. কেলি হোয়াইট হাউজকে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম সিএনএনের প্রতিনিধি জিম আকস্টাকে তার প্রেস পাস জরুরি ভিত্তিতে পুনর্বহালের আদেশ দিয়েছেন।

স্থানীয় সময় শুক্রবার সকালে দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও কয়েকজন সহকারীর বিরুদ্ধে করা একটি মামলার এই রুল সিএনএনের জন্য একটি প্রাথমিক বিজয় বলে জানিয়েছে গণমাধ্যমটি। কারণ মামলার চূড়ান্ত রায় এখনও হয়নি। তবে আকস্টার প্রেস পাস ফিরে পাওয়ার আবেদন মঞ্জুর করা হয়েছে।এই মামলায় সিএনএনের হয়ে লড়া অ্যাটর্নি টেড বোউট্রোউস আদালতের বাইরে বলেন, এটা ফার্স্ট অ্যামেন্ডমেন্ট ও জার্নালিজমের জন্য এক গুরুত্বপূর্ণ দিন। এসময় আকস্ট এক বাক্যে বলেন বলেন, কাজে ফিরে যেতে চাই।

সিএনএনের ওয়াশিংটন ব্যুরো প্রধান স্যাম ফেইস্ট বলেন, আমি আশা করছি যে আজ বিকেলেই হোয়াইট হাউজের বার্তা পাবেন আকস্টা।

এদিকে হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স এক বিবৃতিতে আদালতের রুলের বিষয়টি স্বীকার করে বলেন, আমরা সাময়িকভাবে এই সাংবাদিকের পাস পুনর্বহাল করবো। তবে আমরা ভবিষ্যতে সুষ্ঠু ও শৃঙ্খলাপূর্ণ প্রেস কনফারেন্স নিশ্চিত করতে নিয়ম ও পদ্ধতিগুলো আরও উন্নত করবো।

এর আগে স্থানীয় সময় গত মঙ্গলবার সকালে ওয়াশিংটন ডিসির ইউএস ডিস্ট্রিক্ট কোর্টে সিএনএন এবং গণমাধ্যমটির হোয়াইট হাউজ প্রতিনিধি জিম আকস্টা বাদী হয়ে ডোনাল্ড ট্রম্প এবং তার ৫ সহকারীর বিরুদ্ধে মামলা করেন।

মামলার অন্য আসামিরা হলেন হোয়াইট হাউজের চিফ অব স্টাফ জন কেলি, প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স, ডেপুটি চিফ অব স্টাফ ফর কমিউনিকেশনস বিল শাইন, সিক্রেট সার্ভিস ডিরেক্টর জোসেফ ক্ল্যান্সি এবং সিক্রেট সার্ভিস অফিসার জন ডোই।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer