Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

সাহিত্যে বর্ষসেরা লেখক-এর পুরস্কার পেলেন মো:শহিদুল্লাহ্

এসএম জামাল, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪৬, ১৯ সেপ্টেম্বর ২০২২

প্রিন্ট:

সাহিত্যে বর্ষসেরা লেখক-এর পুরস্কার পেলেন মো:শহিদুল্লাহ্

সাহিত্যে বিশেষ অবদান রাখার জন্য আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন ২০২২ এ বর্ষসেরা লেখক-এর পুরস্কার লাভ করেছেন কুষ্টিয়ার অবসরপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার (হেডকোয়ার্টার) লেখক, গবেষক ও কলামিস্ট মো.শহিদুল্লাহ্।

সম্প্রতি রাজধানীর ঢাকায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক অনুষ্ঠানে তার হাতে এ সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ সেক্টর কমান্ডার্স ফোরামের যুগ্ম মহাসচিব প্রফেসর আবুল কালাম আজাদ পাটওয়ারী।

ডাক বাংলা সাহিত্য একাডেমি’র ২য় প্রতিষ্ঠাবার্ষিকী ও আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন অনুষ্ঠানের উদ্বোধন করেন জাগ্রত মহানায়ক, কবি ও সংগঠক মোঃ শিহাব রিফাত আলম।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে ছিলেন ফিলিপাইনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপদেষ্টা জেনারেল ড. মোহাম্মেদ জামাল উদ্দিন ফকির।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কবি ও অভিনেতা এবিএম সোহেল রশিদ, কবি ও কথাসাহিত্যিক প্রফেসর ড. মো. দেলোয়ার হোসেন, কবি ও সংগঠক লায়ন ছিদ্দিকুর রহমান, কুষ্টিয়ার অবসরপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার (হেডকোয়ার্টার) লেখক, গবেষক ও কলামিস্ট মো.শহিদুল্লাহ্, কথা সাহিত্যিক কৃষিবিদ ডা. আব্দুল হাকিম, কবি ও সংগঠক, কৃষিবিদ মোঃ সাইফুল ইসলাম শামীম, কবি ও কথাসাহিত্যিক, কবও ও ছড়াকার মোঃ সায়দুল হক প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, কবি সাহিত্যিকরা জাতিকে পথ দেখায়। আর তাদের দেখানো পথে সভ্যতা গড়ে ওঠে। কিন্তু আমাদের সাহিত্য সংস্কৃতি আজ ভিনদেশী আগ্রাসনের শিকার। আমাদের জাতীয় সংস্কৃতি রক্ষা করতে হলে এই আগ্রাসনের বিরুদ্ধে ঐক্য গড়ে তোলতে হবে।

বক্তারা আরও বলেন, সুস্থ সাহিত্য দিয়ে সমাজ বদলে দেয়া যায়। শোষণের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলে সফলও হওয়া যায়।

সাহিত্যে বিশেষ অবদান রাখার জন্য অনুষ্ঠানে লেখক, গবেষক ও কলামিস্ট মোঃ শহিদুল্লাহ্-এর হাতে বর্ষসেরা লেখকের পুরস্কারটি তুলে দেওয়া হয়৷

বর্ষসেরা লেখক পুরস্কার প্রাপ্তির পর কুষ্টিয়ার অবসরপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার (হেডকোয়ার্টার) লেখক, গবেষক ও কলামিস্ট মো.শহিদুল্লাহ্ জানান, `এটা আমার জন্য অনেক বড় একটা পাওয়া। এই সম্মাননা লেখালেখির প্রতি উৎসাহ আরো বাড়াবে। আগামীতে আরো ভালো লেখনীর চেষ্টা থাকবে। সবাই আমার জন্য দোয়া করবেন।`

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer