Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সাম্প্রদায়িক বিষবৃক্ষ উৎপাটনের আহ্বান কাদেরের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:১৭, ২৩ আগস্ট ২০১৯

আপডেট: ২২:৪১, ২৩ আগস্ট ২০১৯

প্রিন্ট:

সাম্প্রদায়িক বিষবৃক্ষ উৎপাটনের আহ্বান কাদেরের

ছবি- সংগৃহীত

ঢাকা : শ্রীকৃষ্ণের জন্মদিনে সাম্প্রদায়িক অপশক্তির বিষবৃক্ষকে উৎপাটনের জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শুক্রবার বিকালে রাজধানীর পলাশী মোড়ে জন্মাষ্টমীর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, আমাদের দেশের সনাতন ধর্মাবলম্বীরা বৃষ্টিবিঘ্নিত পরিবেশে শ্রীকৃষ্ণের শুভ জন্মদিন পালন করছে। তার আবির্ভাব অসত্য ও অকল্যাণের বিরুদ্ধে সত্য ও সুন্দর কল্যাণের যে লড়াই, এ লড়াইয়ের বৈরী পরিস্থিতি শ্রীকৃষ্ণের আবির্ভাব যেমন হয়েছিলো সত্য ও সুন্দরের জন্য তেমনি আজকের দুর্যোগ পূর্ণ আবহাওয়ার মধ্যেও সুদিনের প্রত্যাশায় আমাদের সকলকে উজ্জীবিত হতে হবে।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার মাইনরিটি বান্ধব সরকার। এ সরকার যতদিন আছে আপনাদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হবার কারণ নেই। আপনাদের দুর্গা উৎসব শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। অন্য উৎসবগুলোও শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে। শেখ হাসিনার সরকারের আমলে এইদিক দিয়ে আপনারা নিরাপদ। আপনাদের শত্রু যারা, তারা বাংলাদেশের শত্রু। তারা হচ্ছে সাম্প্রদায়িক অপশক্তি। এই সাম্প্রদায়িক অপশক্তি শুধু আপনাদের শত্রু না, বাংলাদেশের শত্রু। এই সাম্প্রদায়িক শক্তির বিষবৃক্ষকে উৎপাটনের জন্য আপনাদের কাছে শ্রীকৃষ্ণের জন্মদিনে আমার আহ্বান। আসুন আমরা সবাই ঐক্যবদ্ধভাবে সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিরোধ করি।

অক্টোবরে প্রধানমন্ত্রীর দিল্লি সফরের মধ্য দিয়ে দেশের বিরাজমান অমীমাংসিত সমস্যাগুলো সমাধানে আমরা আরেক ধাপ এগিয়ে যাবে বলেও জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক এখন নতুন উচ্চতায় উন্নীত। আমাদের প্রতিবেশী দেশটির সঙ্গে সম্পর্কের কোন টানাপড়েন নেই। ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির আমন্ত্রণে আগামী অক্টোবরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিল্লি সফরে মধ্য দিয়ে আপনাদের কনস্টাকটিভ পার্টনারশিপ আরো নতুন উচ্চতায় উন্নতি হবে এবং আমাদের দেশের বিরাজমান অমীমাংসিত সমস্যাগুলো সমাধানে আমরা আরেক ধাপ এগিয়ে যাবো। অনুষ্ঠানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার আসাদুজ্জামান মিয়া বলেন, ধর্ম যার যার উৎসব সবার। আমাদের কোন আচরণে যেন কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত না লাগে এ বিষয়ে সকলকে সজাগ থাকতে হবে।

সার্বজনীন পূজা উদযাপন কমিটির সভাপতি শৈলেন্দ্র নাথের সভাপতিত্বে র‌্যালির উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer