Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সামাজিক যোগাযোগমাধ্যম বন্ধ : শ্রীলঙ্কায় কারফিউ জারি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৫২, ২১ এপ্রিল ২০১৯

প্রিন্ট:

সামাজিক যোগাযোগমাধ্যম বন্ধ : শ্রীলঙ্কায় কারফিউ জারি

ঢাকা : শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার পর দেশজুড়ে কারফিউ জারি করেছে দেশটির সরকার। কারফিউ জারির পাশাপাশি সবরকম অপ্রীতিকর ও অনাকাঙ্খিত ঘটনা এড়াতে দেশটির সামাজিক যোগাযোগ মাধ্যমেও কড়াকড়ি আরোপ করা হয়েছে। দেশটিতে সিরিজ বোমা হামলার পর আন্তর্জাতক বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

শ্রীলঙ্কার প্রেসিডেন্টের দপ্তরের বরাত দিয়ে দেশটির একটি সংবাদ মাধ্যম নিউজ ফার্স্ট ডট লংকা এক প্রতিবেদনে জানায়, রবিবার সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত পুরো দেশে কারফিউ জারি করা হয়েছে। পাশাপাশি সোম ও মঙ্গলবার সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। এ বিষয়ে দেশটির প্রতিরক্ষা প্রতিমন্ত্রী রুভান বিজয়বর্ধনে দুপুরে কলম্বোতে সাংবাদিকদের জানান, `পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কারফিউ জারির এই সিদ্ধান্ত বহাল থাকবে`।

এর আগে, দেশটির স্থানীয় সময় রবিবার সকাল ৮ টা ৪৫ নাগাদ খ্রিস্টানদের ধর্মীয় উৎসব ইস্টার সানডে উদযাপনকালে কোচকিকাদে, কাতুয়াপিটিয়া ও বাট্টিকালোয়া নামক স্থানের তিনটি গির্জায় বোমা বিস্ফোরণ ঘটে। প্রায় একই সময়ে দেশটির রাজধানীর অভিজাত তিনটি হোটেল সাংগ্রি লা, দ্য কিন্নামোন এবং কিংসবারিতে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এই সিরিজ বোমা হামলার প্রায় ঘণ্টা খানেক পর আবারও কলম্বো ও এর পার্শ্ববর্তী একটি শহরে আরও দুইটি বোমা বিস্ফোরণ ঘটে।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer