Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

সাভারে তিন হত্যা: জুতার সূত্র ধরে খুনিরা গ্রেপ্তার

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪৩, ১৭ এপ্রিল ২০১৯

প্রিন্ট:

সাভারে তিন হত্যা: জুতার সূত্র ধরে খুনিরা গ্রেপ্তার

ছবি : বহুমাত্রিক.কম

সাভার: খুনির ফেলে যাওয়া জুতার সূত্র ধরে সাভারে সম্প্রতি আলাদা ৩টি হত্যাকান্ড ও একটি ডাকাতি ঘটনার রহস্য উদঘাটন হয়েছে। এসব ঘটনায় জড়িত ৯ খুনিকে গ্রেপ্তার করেছে সাভার মডেল থানা পুলিশ। এরা সকলেই পেশাদার খুনি, ছিনতাইকারী ও ডাকাত চক্রের সদস্য।

বুধবার দুপুরে সাভার মডেল থানায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেন জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান।

গ্রেপ্তারকৃতরা হলে- বগুড়ার ধুনট থানাধীন সাতটিকরি এলাকার বিল্লাল মিয়ার ছেলে মো: বকুল ওরফে ভুলু (১৮), রাজশাহীর পবা উপজেলার দাদপুর এলাকার রফিকুল ইসলামের ছেলে আব্দুল্লাহ ওরফে তুষার (১৮), রংপুরের গঙ্গাচড়া থানাধীন বড়মধর এলাকার জসিম উদ্দিনের ছেলে মো: মিলন (৩৫), সিরাজগঞ্জের কামরুখন্দ থানাধীন জামতলা শেখপাড়া এলাকার মৃত. আব্দুল লতিফের ছেলে শান্ত (৩৫), একই জেলার জয়পাড়ার থানাধীন জামসিং আব্দুল করিমের ছেলে শাওন হোসেন (২৭), মানিকগঞ্জের সিংগাইর থানাধীন কানারচর এলাকার মৃত. ইউসুফ মিয়ার ছেলে রতন (৩৫), ঢাকা ধামরাইয়ের সেনাইল এলাকার মৃত. লাল মিয়ার ছেলে হারুন অর রশিদ (৪০), ও সাভার হেমায়েতপুরের শাকিল আহম্মেদ ও তপু চন্দ্র দাস।

সংবাদ সম্মেলনে ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান জানান, গত ২ এপ্রিল সাভারের ভাকুর্তা এলাকায় মতিউর রহমান নামে এক অটোরিকশা চালককে খুন করে দূর্বৃত্তরা। ঘটনাস্থল থেকে আলামত হিসেবে শুধু অপরাধীর জুতা উদ্ধার করা হয়। সেই সূত্র ধরে মিলন নামে এক খুনিকে গ্রেপ্তার করা হয়।

এরপর গত ১১ এপ্রিল সাভারের ঝাউচর এলাকায় অটোরিকশা চালক মাইনুলকে কুপিয়ে অটোরিকশা ছিনতাই, ১৪ এপ্রিল ছিনতাইয়ের টাকা ভাগ ভাটোয়ারা নিয়ে বাস স্ট্যান্ডে মহসিন নামে একজনকে কুপিয়ে হত্যার ঘটনা। পাশাপাশি গত ২৭ মার্চ কেরানীগঞ্জের কদমতলীতে জাকির হোসেন নামে অটোরিকশা চালককে খুন করে অটোরিকশা ছিনতাই করে এই চক্রটি।

পরবর্তীতে অভিযান চালিয়ে গত রাতে উত্তরবঙ্গসহ সাভারের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৯ জনকে গ্রেপ্তার করা হয়। অন্যদিকে গত ৮ এপ্রিল সাভারে হেমায়েতপুরে দূবৃত্তদের হাতে শ্রমিক আবুল কাশেম খুনের ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ সুপার আরো জানান, এ চক্রটি দেশের বিভিন্ন অঞ্চলে যাত্রী বেশে বা নির্জন স্থান দেখে অটোরিকশা চালককে জখম বা কখনো খুন করে ডাকাতি ও ছিনতাই করে থাকে। তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer