Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সাভারে গ্যাসের লিকেজ থেকে অগ্নিকান্ডে ২জন নিহত

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫৭, ১২ জুলাই ২০২০

প্রিন্ট:

সাভারে গ্যাসের লিকেজ থেকে অগ্নিকান্ডে ২জন নিহত

সাভারের আশুলিয়ায় পৃথক দুটি ঘটনায় গ্যাস লিকেজ থেকে আগুনে দগ্ধ হয়ে সাইফুল ইসলাম ও মমিনুল ইসলাম নামের দুই ব্যক্তি চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

রোববার (১২ জুলাই) বিকেলে শাহাবাগ থানার উপ-পরিদর্শক গোলাম রসূল বিষয়টি নিশ্চিত করেছেন। এরআগে গত ৪জুলাই রাতে আশুলিয়ার পানধোয়া এলাকার প্রফেসর আব্দুস সালামের বাড়িতে কয়েল জ্বালাতে গিয়ে গ্যাসের লিকেজ থেকে আগুনে দগ্ধ হন সাইফুল ইসলাম এবং শনিবার দিবাগত রাতে ধনাইদ এলাকার একলাস উদ্দিন মৃধার ভাড়া বাড়িতে একইভাবে অগ্নিদগ্ধ হন মমিনুল ইসলাম। পরে তাদের রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

নিহত সাইফুল ইসলাম আশুলিয়ার পানধোয়া এলাকার নুর মোহাম্মদ পাটোয়ারীর ছেলে। তিনি একটি হাসপাতালের মেডিকেল টেকনোলজিষ্ট ছিল। মমিনুল ইসলাম রংপুর জেলার বাসিন্দা বলে জানা গেছে। তিনি আশুলিয়ার ধনাইদ এলাকার নেক্সট জেনারেশন লি: নামের একটি পোশাক কারখানার শ্রমিক ছিল।

জানা গেছে, গত ৪জুলাই রাতে সাইফুল কয়েল জ্বালাতে যায়। কিন্তু আগে থেকে গ্যাসের লাইনের লিকেজ থেকে ঘরে গ্যাস জমা হওয়ার ফলে মুহুর্তের মধ্যে তার গায়ে আগুন ধরে যায়। এসময় তাকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার সকালে তিনি মারা যান।

এদিকে, সাভারের আশুলিায়ার ধনাইদ এলাকায় শনিবার দিবাগত রাতে পোশাক শ্রমিক মমিনুল আগুন জ্বালাতে যায়। এসময় অবৈধ গ্যাস সংযোগের লিকেজ থেকে তিনি অগ্নিদগ্ধ হন। পরে তাকে উদ্ধার করে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার সকালে তিনি মারা যান।

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন কোং লি: সাভার জোনাল অফিসের উপ-প্রকৌশলি আব্দুল মান্নান বলেন, পানধোয়া এলাকার ওই সংযোগটি বৈধ ছিল। তবে লিকেজের ব্যাপারে অভিযোগ না করে নিজে থেকেই তারা গ্যাসের লাইনের মেরামত করেছিলো। শাহাবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) গোলাম রসূল জানান, প্রাথমিকভাবে নিহতের মরদেহের সুরতহাল করা হয়েছে। তারা অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি ছিল।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer