Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তার করোনা পজেটিভ

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৩২, ২৭ মে ২০২০

প্রিন্ট:

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তার করোনা পজেটিভ

ছবি- বহুমাত্রিক.কম

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমানের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। তিনি সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ৩০তম বিসিএস এসোসিয়েশনের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

মঙ্গলবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা। তবে তাকে আইসোলেশনে রাখা হবে কিনা তা মেডিকেলে টিমের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত রবিবার (২৪ মে) সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ৮৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। মঙ্গলবার নমুনা পরীক্ষার ফলাফলে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ২৯ জনের করোনা পজিটিভ আসে। এদের মধ্যে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ জন মেডিকেল অফিসারও আছেন বলে জানা গেছে। এ নিয়ে সাভারে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫৮ জনে। পারভেজুর রহমানের কোনো উপসর্গ না দেখা দিলেও করোনা প্রতিরোধে সামনে থেকে নেতৃত্ব দেওয়ায় তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়।

বাংলাদেশে প্রথম করোনা শনাক্তের পর থেকেই সাভার উপজেলার জনসংখ্যার ঘনত্বের দিক বিবেচনা করে তিনি করোনা প্রতিরোধে সামনে থেকে নেতৃত্ব দিয়ে যাচ্ছিলেন। তিনি রাতের আধারে দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ, বাজার মনিটরিং, শতভাগ আইসোলেশন নিশ্চিতসহ ডাক্তারদের সুরক্ষা, আক্রান্ত এলাকা ও আক্রান্তের বাড়ি লকডাউনসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছিলেন। এসব কিছু করতে গিয়ে তিনি করোনা আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

করোনায় আক্রান্ত সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান সবার কাছে দোয়া চেয়েছেন। তার একজন কন্যা সন্তান রয়েছে বলে জানা গেছে।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা বলেন, গত ২৪ মে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালে আজ তার রিপোর্ট করোনা পজিটিভ আসে। তিনি আরও বলেন, এ পর্যন্ত সাভারে ১৫৭১ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। যার মধ্যে করোনায় আক্রান্ত নিশ্চিত হওয়া গেছে ৩৫৮ জনের। সুস্থ হয়েছেন ২৪ জন, আর এই ভাইরাসে আক্রান্ত হয়ে সাভারে মৃত্যু হয়েছে ৬ জনের।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer