Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভুটানকে ৮ গোল হারাল বাংলাদেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:১৩, ১৬ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৭:১৭, ১৬ সেপ্টেম্বর ২০২২

প্রিন্ট:

সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভুটানকে ৮ গোল হারাল বাংলাদেশ

কথায় আছে যে মেঘ যত গর্জায় তত বর্ষায় না। ভুটানের গর্জন ছিল বটে কিন্তু বর্ষণ হল কোথায়? সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা ভুটানকে ৮ গোলের মালা পরাল। আর এই জয়ের সাথেই ফাইনালে পৌঁছে গেল বাংলাদেশ।

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে শুক্রবার দুপুর সোয়া ১টায় শুরু হওয়া সেমিফাইনালে সাবিনা খাতুন-সিরাত জাহানরা দলকে প্রথমার্ধে ৪-০ গোলের লিড এনে দেন। প্রথমার্ধেই দলকে ফাইনালের পথে তুলে নেন।

ম্যাচের দুই মিনিটের মাথায় গোল করেন সিরাত জাহান। এরপর সাবিনা ১৮ মিনিটে দলকে ২০ গোলের লিড এনে দেন। উড়ন্ত সূচনা পাওয়া বাংলাদেশ নারী দল ভুটানকে প্রথমার্ধে আর ম্যাচে ফেরার সুযোগ দেয়নি।

ম্যাচের ৩০ মিনিটে তৃতীয় আবার লিড নেয় বাংলাদেশ। গোল করেন কৃষ্ণা রানী। পাঁচ মিনিট পরে আরও এক গোল করে বাংলাদেশ নারী দল। এবার জালে বল জড়িয়ে দেন ঋতুপর্ণা চাকমা।

প্রথমার্ধে যেভাবে শুরু করেছিল ঠিক একই ভাবে দ্বিতীয়ার্ধেও শুরু করলো বাংলাদেশ। ৫৪ মিনিটে সাবিনা নিজের দ্বিতীয় গোল করেন। দলকে এগিয়ে নেন ৫-০ গোলে। দুই মিনিট পরেই গোল করেন মাসুমা পারভীন। দলের পক্ষে লাকি সেভেন গোলটি আসে তহুরা খাতুনের থেকে। এরপর যোগ করা সময়ে আরও এক গোল করেন লাল-সবুজের নারী দলের অধিনায়ক সাবিনা। পূর্ণ করেন হ্যাটট্রিক।

শুক্রবার বিকেলে দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিক নেপাল ও ভারত মুখোমুখি হবে। ওই ম্যাচের জয়ী দল বাংলাদেশের বিপক্ষে শিরোপার জন্য লড়বে। আগামী সোমবার বিকেলে কাঠমান্ডুতে মাঠে গড়াবে সাফ ওমেন চ্যাম্পিয়নশিপের ফাইনাল।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer