Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

সাইবার ক্রাইম প্রতিরোধে মুক্ত সংবাদ কর্তৃপক্ষের জিডি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৩৪, ৮ নভেম্বর ২০২১

প্রিন্ট:

সাইবার ক্রাইম প্রতিরোধে মুক্ত সংবাদ কর্তৃপক্ষের জিডি

সাইবার ক্রাইম এর শিকার হতে পারেন আশঙ্কায় গাজীপুর থেকে প্রকাশিত দৈনিক মুক্তসংবাদ কর্তপক্ষ রোববার সদর থানায় একটি সাধারণ ডায়রি (নং ৫৩৩) করেছেন।

পত্রিকাটির নাম ব্যবহার করে ডিজিটাল যোগাযোগ মাধ্যমে পরিচালিত কার্যক্রম বন্ধ করার বিষয়ে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা সম্পাদক সৈয়দ মোকছেদুল আলম (লিটন) এ সাধারণ ডায়রি করেন।

পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ সোহরাব হোসেন জানান, দৈনিক মুক্তসংবাদ ডিএফপি তালিকাভূক্ত একটি পত্রিকা। ‘মুক্ত সংবাদ’ এর নাম ব্যবহার করে একাধিক অনলাইন নিউজ পোর্টাল, ফেইসবুক, ইউটিউব চ্যানেল সহ বিভিন্ন ডিজিটাল মাধ্যম চালাতে শুরু করে ঈর্শান্বিত মহল।

বিষয়টি সবেমাত্র আমাদের দৃষ্টিগোচর হয়েছে। দেশের প্রচলিত আইন ও বিধি অনুযায়ী আমাদের প্রতিষ্ঠান এর নাম ‘মুক্ত সংবাদ’ অন্য কেউ ব্যবহার করতে পারেন না। ‘মুক্ত সংবাদ’ নামকরণের ওইসব ডিজিটাল সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো থেকে যে কোন সময় আমাদের বিরুদ্ধে যেকোন ধরনের ষড়যন্ত্রমূলক ও বেআইনি কার্যক্রম পরিচালিত হতে পারে বলে আশঙ্কা করছি।

এ কারণে ওইসব ডিজিটাল সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো চিহ্নিত করে তাদের চলমান কার্যক্রম আইনগত ব্যবস্থায় জরুরি ভিত্তিতে বন্ধ হওয়া দরকার। তাই এ বিষয়টি সাধারণ ডায়রিভূক্ত করে তদন্তের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আবেদন করেছি।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer