Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সাংবাদিকদের নিরাপত্তা ও প্রণোদনা দিতে আইনি নোটিশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৪৭, ৭ এপ্রিল ২০২০

প্রিন্ট:

সাংবাদিকদের নিরাপত্তা ও প্রণোদনা দিতে আইনি নোটিশ

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে কর্মরত গণমাধ্যমকর্মীদেন নিরাপত্তা এবং বিশেষ প্রণোদনা দিতে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে একটি আইনি নোটিশ পাঠানো হয়েছে। মঙ্গলবার সুপ্রিম কোর্টের আইনজীবী মনিরুজ্জামান লিংকন নোটিশটি পাঠিয়েছেন।

ই-মেইলের মাধ্যমে তথ্য মন্ত্রণালয় সচিব, অর্থ মন্ত্রণালয় সচিব, বাংলাদেশ করোনা প্রতিরোধ সেল এবং স্বাস্থ্য মন্ত্রণালয় সচিবকে এ নোটিশ পাঠানো হয়। নোটিশে বলা হয়েছে, করোনা ভাইরাস সারাবিশ্বে মহামারি আকার ধারণ করেছে। যার ব্যাপকতা আমার প্রিয় স্বদেশকে দারুণভাবে আক্রান্ত করেছে এবং এর প্রভাবে জনজীবন স্থবির হয়ে গেছে। রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় থেকে এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বেসরকারি প্রতিষ্ঠানগুলো তাদের সর্বস্ব দিয়ে এই যুদ্ধে জয়ী হওয়ার জন্য প্রচেষ্টা আব্যহত রেখেছে। সামাজিক সচেতনতা বৃদ্ধির জন্য যারা সব থেকে বেশি অবদান রাখছে আমাদের মিডিয়া এবং এর সঙ্গে কর্মরত সাংবাদিক বন্ধুরা।

এতে আরও বলা হয়, খবরের ভেতরে গিয়ে খবর সংগ্রহ করেন আমাদের সাংবাদিক সমাজ। এ কারণে এই সাংবাদিক সমাজকে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে গণ্য করা হয়। বর্তমানে এই ক্রান্তিকালে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে চিহ্নিত যে সাংবাদিক সমাজ যারা এই যুদ্ধে করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে জয়ী হওয়ার জন্য জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ সংগ্রহ করে মানুষকে অবহিত করছে। মানুষের সচেতনতা বৃদ্ধির জন্য সাংবাদিকরা পথে-ঘাটে নিরলস কাজ করে যাচ্ছেন। তাদের নিরাপত্তা নিশ্চিত করা রাষ্ট্রের জন্য একান্ত আবশ্যকীয় হয়ে দাঁড়িয়েছে।

সংবাদ সরবরাহ করতে গিয়ে এক সাংবাদিক এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনা প্রতিরোধ যুদ্ধে সম্মুখসারির যোদ্ধা হিসেবে সাংবাদিকদের পিপিইসহ নিরাপত্তা সরঞ্জমাদি প্রদান এবং তাদের জন্য বিশেষ প্রণোদনা দেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে দেখা দিয়েছে। তাই নোটিশ পাওয়ার পর আগামী সাত দিনের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer