Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

সাংবাদিক মোজাম্মেলকে নিয়ে সংবাদ : সুনামগঞ্জে মিশ্র প্রতিক্রিয়া

জাহাঙ্গীর আলম ভূঁইয়া

প্রকাশিত: ০০:৫৮, ২৪ জুন ২০১৯

প্রিন্ট:

সাংবাদিক মোজাম্মেলকে নিয়ে সংবাদ : সুনামগঞ্জে মিশ্র প্রতিক্রিয়া

ছবি : বহুমাত্রিক.কম

সুনামগঞ্জ: সুনামগঞ্জের সাংবাদিক মোজাম্মেল আলম ভূইঁয়া গত বুধবার ১৯ জুন নিখোঁজ হয়। নিখোঁজের ৩৬ ঘন্টা পর বৃহস্পতিবার বিকালে তার পরিবার জানতে পারে একটি মামলায় তাকে আটক করেছে আইনশৃংখলা বাহিনী।

এনিয়ে এই সাংবাদিকের বিরোধীরা, সীমান্তের চাঁদাবাজ ও সাইবার সস্ত্রাসীরা অতিরঞ্জিত ও আক্রোশমূলক ভাবে মনগড়া সংবাদ প্রকাশ ও অপপ্রচারে লিপ্ত হয়েছে। এরপর থেকে সুনামগঞ্জ ও তাহিরপুর উপজেলাসহ জেলার ১১টি উপজেলার স্থানীয় সাংবাদিক ও সুধি সমাজসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে ক্ষোভের সঞ্চার হয়েছে।

জানা গেছে, সাংবাদিক মোজাম্মেল আলম ভূইঁয়া সাবেক সুনামগঞ্জ জেলা প্রতিনিধি হিসাবে মাইটিভি ও মানবকন্ঠ পত্রিকায় কর্মরত ছিলেন। এরপূর্বে তিনি দৈনিক মানবজমিন, নয়াদিগন্ত, জালালাবাদ পত্রিকায় তাহিরপুর উপজেলা প্রতিনিধি হিসাবে কর্মরত ছিলেন। এখন তিনি সাংবাদিকতার পাশাপাশি মডেলিং ও মিউজিক ভিডিওসহ নাটক নির্মাণ করছেন এবং বাংলাদেশ চলচ্চিত্র সমিতির সহকারী পরিচালক হিসাবে কাজ করছেন।

আরও জানা গেছে, সাংবাদিক মোজাম্মেল সাংবাদিকতার শুরু থেকে ৩ যুগেরও বেশি সময় ধরে নিজ এলাকা তাহিরপুর উপজেলা ও সুনামগঞ্জ সীমান্তের মদ, গাঁজা, চোরাচালান, চাদাঁবাজিসহ বিভিন্ন অপরাধমূলক কাজের বিরুদ্ধে সোচ্চার হয়ে তার পত্রিকায় ও টিভিতে সংবাদ প্রকাশ করে আসছিল। এর জের ধরে তাহিরপুর উপজেলার চিহ্নিত আলোচিত প্রধানমন্ত্রীর পোষ্টার আগুনে পুরানো, হিন্দু সম্প্রদায়ের কয়েকটি কালীমূর্তি ভাঙ্গা, সীমান্তের চাদাঁবাজিসহ প্রায় ১০-১২ বিভিন্ন মামলার আসামী তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের কামড়াবন্দ গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী মৃত বদ মিয়ার ছেলে হাবিব সারোয়ার আজাদ মিয়া ক্ষিপ্ত হলে উঠে।

এরপর তার ছেলে শিহাব সারোয়ার শিপু দূর্ঘটনাবশত আগুনে পুড়ে যায়। এই ঘটনাকে হাতিয়ার করে পরিকল্পিত ভাবে এসিড নিক্ষেপের নাটক সাজিয়ে ঘটনাস্থল থেকে ১১ কিলোমিটার দূর তাহিরপুর উপজেলা সদরে বসবাসকারী সাংবাদিক মোজাম্মেল আলম ভূইঁয়াকে মামলায় ফাঁিসয়ে দেয়। তখন এলাকাবাসী মিথ্যা মামলার প্রতিবাদ জানিয়ে মানববন্ধন সাংবাদিক সম্মেলন করেছিল। সত্য সংবাদ প্রকাশ করায় আরেক সাংবাদিক রাজু আহমেদ রমজানের বিরোদ্ধে মামলা দায়ের করে পরে আদালত তা মিথ্যা প্রমানিত হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer