Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

সাংবাদিক জিতেন সেনের ১৭তম মৃত্যুবার্ষিকী সোমবার

মোহাম্মদ গোলজার আহমদ

প্রকাশিত: ২০:২১, ৬ নভেম্বর ২০২২

প্রিন্ট:

সাংবাদিক জিতেন সেনের ১৭তম মৃত্যুবার্ষিকী সোমবার

সিলেটের প্রবীন সাংবাদিক ও বাম রাজনীতিবিদ জিতেন সেনের ১৭তম মৃত্যুবার্ষিকী সোমবার। ২০০৫ সালের ৭ই নভেম্বর তিনি মৃত্যুবরণ করেন। তিনি ১৯৫২ সালে ১৬ই জানুয়ারি হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার বিড়াট গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি মৃত্যুর আগ পর্যন্ত বামরাজনীতি ও সাংবাদিক পেশায় জড়িত ছিলেন।

১৯৬৭ সালে মাত্র ১৫ বছর বয়সে জিতেন সেন বাম ঘরানার ছাত্র রাজনীতির মাধ্যমে তাঁর রাজনৈতিক জীবন শুরু করেন। পরবর্তীতে ১৯৬৯ সালে তিনি সাংবাদিকতা পেশায় যুক্ত হন। দীর্ঘ ৩৬ বছরের সাংবাদিকতা পেশায় তিনি জাতীয় দৈনিক, দৈনিক আওয়াজ, দৈনিক জনকণ্ঠ, ভোরের কাগজ, আজকের কাগজ, সিলেটের অধুনালুপ্ত দৈনিক জালালাবাদী, দৈনিক মানচিত্র, সাপ্তাহিক সমাচার সহ সিলেট ও ঢাকার বিভিন্ন সাপ্তাহিক পত্রিকা ও পাক্ষিক ম্যাগাজিনে কাজ করেন। এছাড়াও তিনি বিভিন্ন - সাংবাদিক সংগঠনের নেতৃত্ব প্রদান করেন।

তিনি বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা কমিটির সম্পাদকের দায়িত্ব পালন করেন। মেহনতি মানুষের মুক্তির সংগ্রামে ব্রতী হয়ে আজীবন বিপ্লবী জিতেন সেন ৬৯ এর গণ আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধ, ভূমিহীন, ক্ষেতমজুর আন্দোলন, কৃষক, শ্রমিক আন্দোলন, ৯০ এ স্বৈরাচার বিরোধী আন্দোলন ও সিলেট বিভাগ আন্দোলনসহ এদেশের সকল এ প্রগতিশীল আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer