Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

সর্বস্তরের মানুষের শ্রদ্ধায় সিক্ত কবি রবিউল হুসাইন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:২১, ২৭ নভেম্বর ২০১৯

প্রিন্ট:

সর্বস্তরের মানুষের শ্রদ্ধায় সিক্ত কবি রবিউল হুসাইন

ঢাকা: জাতীয় শহীদ মিনারে কবি, সাহিত্যিক, রাজনীতিবিদ, সংস্কৃতিকর্মীসহ সব স্তরের মানুষের ভালোবাসা এবং ফুলেল শ্রদ্ধায় সিক্ত হলেন কবি ও স্থপতি রবিউল হুসাইন।বুধবার বেলা সাড়ে ১১টায় কবি রবিউল হুসাইনের মরদেহ শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য আনা হয়।

কবি রবিউল হোসাইনের মরদেহে সর্বপ্রথম ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ এবং আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম।

এরপর পর্যায়ক্রমে কবি রবিউল হুসাইনের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন- বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ, জাতীয় সমাজতান্ত্রিক দল, কেন্দ্রীয় খেলাঘর আসর, কচি-কাঁচার মেলা, সম্মিলিত সামাজিক আন্দোলন, বাংলাদেশ ব্যাংক ঢাকা জাদুঘর, জাতীয় জাদুঘর, কেন্দ্রীয় গ্রন্থাগার, চারুকলা অনুষদ, গণতন্ত্র অধিদপ্তর, আবৃত্তি সমন্বয় পরিষদ, মহিলা পরিষদ, বাংলা একাডেমিসহ বিভিন্ন সংগঠন।

এছাড়া ব্যক্তিগতভাবে শ্রদ্ধা নিবেদন করেন- মামুনুর রশিদ, রামেন্দ্র মজুমদার, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, কবি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি আব্দুস সামাদ, অর্থনীতিবিদ ইব্রাহিম খালেদ, কথাসাহিত্যিক মোহিত কামাল, খুশি কবির, কবি রবীন্দ্র গোপ, আওয়ামী লীগ নেতা নুহ আলম লেলিন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম প্রমুখ।

এসময় কবি ও স্থপতি রবিউল হুসাইনের ছেলে জিসান হোসেন রবিন বলেন, আমার বাবা সবসময় দেশকে প্রাধান্য দিয়ে কাজ করেছেন। তাই আমি আমার বাবার জন্য দেশবাসীর কাছে দোয়া ও ভালোবাসা কামনা করছি।

শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে কবি রবিউল হুসাইনের ছোট ভাই তারেক হুসাইন বলেন, কবি রবিউল হুসাইন আমাদের বড় ভাই ছিলেন। তিনি আমাদেরকে বাবার মতো স্নেহ-ভালোবাসা দিয়ে বড় করেছেন। আজকে শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে না আসলে আমি জানতে পারতাম না যে, বাংলাদেশের মানুষ ভাইকে এত ভালোবাসে। আমি পরিবারের পক্ষ থেকে দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা ও ভালোবাসা জানাচ্ছি।

বনানীর বুদ্ধিজীবী কবরস্থানে তাকে সমাহিত করা হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer