Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সর্বসাধারণের সম্মানের জন্য ঢাকেশ্বরীতে সি আর দত্তের মরদেহ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৯, ১ সেপ্টেম্বর ২০২০

প্রিন্ট:

সর্বসাধারণের সম্মানের জন্য ঢাকেশ্বরীতে সি আর দত্তের মরদেহ

মুক্তিযুদ্ধকালীন ৪ নম্বর সেক্টরের কমান্ডার ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মেজর জেনারেল (অব.) চিত্ত রঞ্জন দত্ত (সি আর দত্ত) বীর উত্তমের মরদেহ ঢাকেশ্বরী মন্দিরে নেয়া হয়েছে।

মঙ্গলবার সকালে তার মরদেহ ঢাকেশ্বরী মন্দিরে সর্বসাধারণের সম্মান জানানোর জন্য নিয়ে আসা হয়। দুপুর ১২টা পর্যন্ত এখানেই শ্রদ্ধা জানানোর জন্য রাখা হবে মুক্তিযুদ্ধের এই সেক্টর কমান্ডারের মরদেহ।ঢাকেশ্বরী মন্দিরে উপস্থিত রয়েছেন বীর উত্তম সি আর দত্তের তিন মেয়ে, ছেলে, মেয়ের জামাতা ও নাতি-নাতনিরা।

এর আগে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) হিমঘর থেকে তার মরদেহ বনানীর ডিওএইচএসের বাসায় নেয়া হয়। সেখানে বনানী সোসাইটির আয়োজনে শ্রদ্ধা জানানো হয় তার মরদেহের প্রতি। পরে ঢাকেশ্বরী মন্দিরে নিয়ে আসা হয় মুক্তিযুদ্ধের এই সেক্টর কমান্ডারের মরদেহ।

এখানে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে পুলিশের একটি চৌকস দল রাষ্ট্রীয় সম্মাননা গার্ড অব অনার দেয়া হবে। পরে রাজধানীর বাসাবো-সবুজবাগ এলাকার শ্রী শ্রী বরদেশ্বরী কালীমাতা মন্দিরে নেয়া হবে শেষকৃত্যের জন্য। শেষকৃত্যের আগে সেনাবাহিনী তাকে সম্মান জানাবেন।করোনাভাইরাসের কারণে তাকে নিয়ে জাতীয় শহীদ মিনার ও হবিগঞ্জের প্রোগ্রাম বাতিল করা হয়েছে।

বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল ৯টার দিকে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মেজর জেনারেল (অব.) চিত্ত রঞ্জন দত্ত (সি আর দত্ত) বীর উত্তম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর।

সোমবারসকাল ৮টা ৪০ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় সি আর দত্তের মরদেহ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer