Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

সরকার অনুমতি দিলে দোকান খোলা হবে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৪১, ২৬ মে ২০২০

প্রিন্ট:

সরকার অনুমতি দিলে দোকান খোলা হবে

সরকারের নির্দেশনা মতো শপিংমলসহ মার্কেট ও দোকানপাট খোলা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন।মঙ্গলবার ঈদের পরে দোকানপাট খোলার বিষয়ে তার সাথে যোগাযোগ করা হলে তিনি এসব কথা বলেন।

দোকান মালিক সমিতির সভাপতি বলেন, সরকার ঈদুল ফিতরের ছুটিসহ আগামী ৩০ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। এরপর সরকার যদি মার্কেট খোলার অনুমতি দেয় তাহলে আমরা খুলবো, আর বন্ধ রাখতে বললে বন্ধ রাখবো। আমরা এ ব্যাপারে সরকারের মনোভাব জানতে চাইব।

করোনা ভাইরাস ছড়িয়ে পড়ছে, এমন পরিস্থিতিতে আগে মানুষ বাঁচাতে হবে মন্তব্য করে মো. হেলাল উদ্দিন বলেন, একটা সময় দরকার ছিল তখন খোলা হয়েছে। সরকারের ‍অনুমতি নিয়ে আমরা যে মার্কেট খুলেছি সেটা কিন্তু ঈদ মার্কেটের জন্য না। একেবারেই নিতান্ত প্রয়োজনে খুলেছি। যারা ক্রেতা সাধারণ এসেছে তারাও নিতান্ত প্রয়োজনে এসেছে। কিছু ক্যাশ টাকা আমাদের ক্ষুদ্র ব্যবসায়ীরা অর্জন করতে পেরেছেন।

বর্তমান সময়টাকে যুদ্ধকাল হিসেবে উল্লেখ করে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি বলেন, যুদ্ধকালে একটা জায়গা থেকে সিদ্ধান্ত আসতে হয়। সে সিদ্ধান্ত মানতে হয়। যেভাবে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে, সরকার যদি মনে করে আরও ১৫ দিন সিরিয়াস লকডাউনে যাবে যেতেইতো পারে। আগে তো মানুষ বাঁচাতে হবে।

গত ৪ মে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের কাছে চিঠি পাঠানো হয়। সেই চিঠিতে করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে দোকান ও শপিংমল ১০ মে থেকে খোলার কথা উল্লেখ করা হয়। তবে বিকাল ৪টার মধ্যে বন্ধ করতে বলা হয়। তবে সরকারের অনুমতি পেয়েও বেশির ভাগ বড় মার্কেট ও শপিং মল খুলেনি। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সীমিত আকারে খোলা হয় দোকানপাট।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer