Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

সব ভিডিওতে বিজ্ঞাপন দেবে না ইউটিউব

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:০২, ১৩ জুন ২০২০

প্রিন্ট:

সব ভিডিওতে বিজ্ঞাপন দেবে না ইউটিউব

ঢাকা : ইউটিউবে ভিডিও মনিটাইজ হলে সেই ভিডিওতে বিজ্ঞাপন আসে। মূলত এসব থেকে আয় করতে পারেন ইউটিউবাররা। যদিও এখন থেকে সব ভিডিওতে আর বিজ্ঞাপন আসবে না। সম্প্রতি ইউটিউব ভিডিও মনিটাইজেশনে এমন নতুন গাইডলাইন নিয়ে এসেছে।

ইউটিউব ক্রিয়েটরদের জন্য এই গাইডলাইন তিনটি ভাগে ভাগ করা হয়েছে- কিছু ভিডিও স্বাভাবিক মনিটাইজ হবে, কিছু ভিডিও মনিটাইজ হবে কিছু নির্দিষ্ট ব্র্যান্ডের জন্য, আর কিছু ভিডিও মনিটাইজ করা হবে না।

তাছাড়া ইউটিউব গাইডলাইনে হিংসাত্মক কনটেন্ট রয়েছে এমন ভিডিওতে বেশি নজর দেওয়া হয়েছে। এই ধরনের ভিডিও গুলোর উপর কখনোই বিজ্ঞাপন চালানো হবে না।

ভিডিওর মাধ্যমে কোনো সম্প্রদায়কে আঘাত করা হলে সেই ভিডিওতে বিজ্ঞাপন চালানো হবে না। এমনকি বাজে ভাষাযুক্ত কন্টেন্ট, অ্যাডাল্ট কন্টেন্ট, ভয়ানক বিভিন্ন ক্রিয়াকলাপ, বিভিন্ন ড্রাগ সম্পর্কিত কন্টেন্ট এগুলোতে বিজ্ঞাপন চালানো হবে না।

ইউটিউব কর্তৃপক্ষ জানায়, ক্রিয়েটরদের ভালো কন্টেন্ট তৈরি করার ক্ষেত্রে এই গাইডলাইন কোনো প্রভাব ফেলবে না। ইউটিউবে প্রত্যেক ক্রিয়েটর ইউনিক এবং ইউটিউবকে আরও ভালো করে তুলতে সাহায্য করে। তবে এই গাইডলাইনসের মাধ্যমে ইউটিউব ভিডিওতে আরও বেশি স্বচ্ছতা আসবে বলে তাদের ধারণা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer