Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪৪, ২১ অক্টোবর ২০২১

প্রিন্ট:

সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট

ঢাকা: মহামারি করোনার প্রভাব কাটিয়ে ধীরে ধীরে স্বাভাবিক হয়ে উঠছে আমাদের জীবন। এক রকম থমকে যাওয়া নানা দেশে যাওয়াও ফিরতে শুরু করেছে আগের মতো। ফলে ব্যস্ততা বেড়েছে বিমানবন্দরে।

তারই ধারাবাহিকতায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা থেকে ভারতের দিল্লির সঙ্গে বিমানের ফ্লাইট চলাচলে নতুন শিডিউল ঘোষণা করেছে। বাংলাদেশ-ভারত এয়ার বাবল চুক্তির আওতায় ঢাকা থেকে দিল্লি রুটে ফ্লাইট সংখ্যা বাড়িয়ে সপ্তাহে ৫ দিন চলাচলের ঘোষণা দিয়েছে।

বুধবার থেকে ভারতে সপ্তাহে ৫টি করে ফ্লাইট পরিচালনা করবে সংস্থাটি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম, জনসংযোগ) তাহেরা খন্দকার গণমাধ্যমকে বলেন, আগে এই রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালিত হতো। বুধবার থেকে ফ্লাইট সংখ্যা বাড়ানো হয়েছে। এখন থেকে এই সপ্তাহে পাঁচটি করে ফ্লাইট পরিচালিত হবে।

এখন থেকে প্রতি বুধবার, বৃহস্পতিবার, শনিবার, রোববার ও সোমবার ফ্লাইট চলবে। একই দিন আবার যাত্রী নিয়ে ফ্লাইট ঢাকায় ফিরবে।

এদিকে, মঙ্গলবার (১৯ অক্টোবর) থেকে এয়ার বাবল চুক্তির আওতায় ঢাকা-কলকাতা রুটে ফ্লাইট সংখ্যা সপ্তাহে দুটি থেকে বাড়িয়ে চারটির ঘোষণা দেয় বিমান। এই রুটে প্রতি সপ্তাহে সোমবার, মঙ্গলবার, বৃহস্পতিবার ও শনিবার ফ্লাইট চলাচল করবে।

বাবল চুক্তির আওতায় দিল্লি থেকে ঢাকা যেতে কিংবা ঢাকা থেকে দিল্লি আসতে হলে প্লেন যাত্রীদের ৭২ ঘণ্টার মধ্যে করোনা নেগেটিভ রিপোর্ট নিতে হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer