Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

সন্ধ্যায় অজিদের মুখোমুখি হচ্ছে টাইগাররা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৫৪, ৩ আগস্ট ২০২১

প্রিন্ট:

সন্ধ্যায় অজিদের মুখোমুখি হচ্ছে টাইগাররা

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-২০ খেলতে মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। মিরপুর জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে। সংক্ষিপ্ত ফরম্যাটে দুদলের মধ্যে প্রথম কোনো দ্বিপাক্ষিক সিরিজ এটি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ এর আগেও টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। দু`দলের মধ্যকার খেলা টি-টোয়েন্টির সংখ্যা ৪টি। তবে সেগুলোর কোনোটিই দ্বিপাক্ষিক সিরিজে ছিল না। সবগুলো ম্যাচই হয়েছে কোনো না কোনো প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে, যেখানে একটিতেও জয় নেই টাইগারদের। চারটি ম্যাচেই জিতেছে অজিরা।

এবার ঘরের মাঠে প্রথম দ্বিপাক্ষিক সিরিজে অস্ট্রেলিয়াকে হারানোর মোক্ষম সুযোগ মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনীর সামনে। বাংলাদেশ কি পারবে অজিদের হারের লজ্জা দিতে? না শেষ হাসি হাসবে জাস্টিন ল্যাঙ্গারের শিষ্যরাই?

এই সিরিজে অজি দলে অনেক অভিজ্ঞ খেলোয়াড় নেই। খেলছেন না স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স ও অ্যারন ফিঞ্চ। নিয়মিত অধিনায়ক ফিঞ্চ না থাকায় এই সিরিজে দলকে নেতৃত্ব দেবেন ম্যাথু ওয়েড। সিরিজের আগে নানা টালবাহানায় বাংলাদেশের কাছ থেকে সুযোগ-সুবিধা বৃদ্ধিই করে চলেছে অস্ট্রেলিয়ানরা।

চলমান করোনা পরিস্থিতির কারণে তাদের একটু বেশি সুযোগও দেওয়া হয়েছে। যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ব্যাপারটিকে স্বাভাবিকই মনে করে। ক্রিকেট অস্ট্রেলিয়া বলেছে, ম্যাচে তারা অফিসিয়ালদের সঙ্গে হাত মেলানো বা এ ধরনের কোনো কাজ করতে পারবে না। অস্ট্রেলিয়ার দাবি, বল গ্যালারিতে চলে গেলে সেই বলও আর ব্যবহার হতে পারবে না, ব্যবস্থা করতে হবে নতুন বলের।

এই সিরিজে থাকছেন না বাংলাদেশের অভিজ্ঞ দুই ক্রিকেটার তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। ওপেনিংয়ে তামিমকে ছাড়া কাকে নিয়ে ইনিংস সূচনা করবে টাইগাররা? জিম্বাবুয়ে সফরের মতো নাঈম শেখ আর সৌম্য সরকারই এ ক্ষেত্রে ভরসার প্রতীক? কোচ রাসেল ডমিঙ্গো অবশ্য বলেছেন, ওপেনার সমস্যা বের হলে প্রয়োজনে সাকিব আল হাসান কিংবা মোহাম্মদ মিঠুনও শুরুতে নামতে প্রস্তুত।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer