Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে ফ্রান্সের পাশে ভারত : ঘোষণা মোদীর

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:২৬, ৩০ অক্টোবর ২০২০

প্রিন্ট:

সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে ফ্রান্সের পাশে ভারত : ঘোষণা মোদীর

ফ্রান্সের নিস শহরে হামলার তীব্র নিন্দা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানিয়ে দিলেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে ফ্রান্সের পাশে ভারত। বৃহস্পতিবার ফ্রান্সের নিস শহরে গির্জার মধ্যে এক মহিলার মুণ্ডচ্ছেদ করে আততায়ী। আরও দু`জনকে হত্যা করে সে। ঘটনাটি সন্ত্রাসবাদী হামলা মনে করছে প্রশাসন।

নিস শহরের মেয়র ক্রিস্টিয়ান এস্ত্রোসি টুইট করেছেন, নিস শহরের নতর দাম গির্জার কাছে বা ভিতরে ঘটনাটি ঘটেছে। আততায়ীকে পাকড়াও করেছে পুলিশ। ৩জনের মৃত্যু হয়েছে। অনেকে আহত।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করেছেন, ফ্রান্সে সন্ত্রাসবাদী হামলার তীব্র নিন্দা করছি। গির্জার ভিতরে আজকের হামলাও নিন্দনীয়। ফ্রান্সে নিহতদের পরিজনদের সমবেদনা জানাচ্ছি। সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে ফ্রান্সের পাশে ভারত।

চলতি মাসের শুরুতেই প্যারিসে একটি স্কুলে শ্রেণিকক্ষে মহম্মদের ব্যঙ্গচিত্র প্রকাশ করা হয় শিক্ষককে গলা কেটে হত্যা করা হয়েছিল। নিস শহরে হামলার ঘটনার সঙ্গে তার যোগ আছে কিনা, তা স্পষ্ট নয়। শিক্ষক হত্যার প্রতিবাদে ওই ব্যঙ্গচিত্রটি নিয়ে প্রতিবাদ করেন ফরাসী নাগরিকরা।

ফ্রান্স সরকারের কাজকর্মে ক্ষুব্ধ মুসলিম বিশ্ব। ইসলাম ভীতি ছড়ানোর অভিযোগ উঠেছে ফরাসী প্রেসিডেন্টের বিরুদ্ধে। তবে চলতি সপ্তাহেই ফরাসী প্রেসিডেন্টের পাশে দাঁড়িয়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়,``ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল মাকরঁকে যেভাবে ব্যক্তিগতভাবে  আক্রমণ করা হচ্ছে, তা আন্তর্জাতিক নিয়ম লঙ্ঘন করেছে।``

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer