Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

সংকটে থাকা সাংবাদিকদের পাশে দাঁড়ালো অনলাইন মিডিয়া এসোসিয়েশন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪৫, ১২ মে ২০২১

আপডেট: ১৬:৪৯, ১২ মে ২০২১

প্রিন্ট:

সংকটে থাকা সাংবাদিকদের পাশে দাঁড়ালো অনলাইন মিডিয়া এসোসিয়েশন

করোনাকালে সংকটাপন্ন সাংবাদিকদের পাশে দাঁড়ালো বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন। মঙ্গলবার এসোসিয়েশনের পক্ষ থেকে বিকাশের মাধ্যমে তাদের নগদ অর্থ পাঠিয়ে দেয়া হয়। এসোসিয়েশনের শীর্ষ নেতৃবৃন্দ ও সদস্যরা এই সহযোগিতায় এগিয়ে আসেন। জীবন-জীবিকার এই সংকটে সহমর্মিতা নিয়ে এগিয়ে আসায় সহযোগিতা পাওয়া সাংবাদিকরা এসোসিয়েশনের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। 

গেল সপ্তাহে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় করোনাকালে সংকটাপন্ন সাংবাদিক সহকর্মীদের সাধ্যমতো সহযোগিতা নিয়ে পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন। সংগঠনের নির্বাহী সভাপতি সৌমিত্র দেবের সভাপতিত্বে ওই সভায় উপস্থিত ছিলেন-শরিফুল ইসলাম খান, নাসির উদ্দিন বুলবুল, এসএম আকাশ, অয়ন আহমেদ, রাশিদুল হাসান বুলবুল, আনহার সামসাদ ও মোঃ আশরাফুল ইসলাম।

অনলাইন গণমাধ্যমের সম্পাদকরা বলেন, এবারের বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস এক ভিন্ন আবহে উপস্থিত হয়েছে। একদিকে করোনাকালে সন্মুখ সমরে থেকে জীবনবাজি রেখে দায়িত্ব পালন, অন্যদিকে জীবন-জীবিকার সীমাহীন সংকটে চরম অনিশ্চয়তার সঙ্গে নিত্যদিন লড়াই করছেন সাংবাদিকরা।

নেতৃবৃন্দ বলেন, বিশ্বজুড়ে হত্যা, অপহরণ, নির্যাতন, মামলা দিয়ে হয়রানির মতো বৈরী পরিস্থিতি যেমন সংবাদকর্মীদের জীবনকে অনিশ্চিত গন্তব্যে ঠেলে দিচ্ছে সেইসঙ্গে সাম্প্রতিক সময়ে দেশের অনেক গণমাধ্যমেই নির্দয়ভাবে চাকুরিচ্যুতিও এই সংকটকে ঘনীভূত করছে। বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন বিদ্যমান এই পরিস্থিতিতে গভীর উদ্বেগ জানাচ্ছে।

বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন মনে করে, সহকর্মীদের পাশে প্রতীকীভাবে সহমর্মি হওয়ার এই উদ্যোগ অপরাপর সংগঠন ও সংস্থাগুলোকেও উৎসাহিত করবে পাশে দাঁড়াতে। 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer